ভারতীয় নারী ফুটবল লীগ: ভিসা জটিলতায় সাবিনা-কৃষ্ণা

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১২:২৩

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশে নারী ফুটবল লীগ হয় না। তাই প্রথমবারের মত ভারতের লীগে সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন ও অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রানী। কিন্তু শেষ পর্যন্ত ভিসা জটিলতার কারণে অনিশ্চিত হয়ে পড়েছে লীগের হয়ে বাংলাদেশের এই দুই তারকার খেলা।

বাংলাদেশ নারী দলের কোচ গোলাম রব্বানি বিষয়টি নিশ্চিত করে জানান,গত ১৪ মার্চ সাবিনা ও কৃষ্ণার ভিসা পাওয়ার কথা ছিল। ভিসা না পাওয়ায় আবারো আবেদন করা হয়। গত ২২ মার্চ (বৃহস্পতিবার) দ্বিতীয় বারের মত ভিসা রিজেক্ট করা হয়েছে। তাদের দুজনেরই পাসপোর্ট ফেরত নিয়ে আসা হয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার বলেছেন, ভিসা পেতে ভারতীয় মন্ত্রণালয়ের অনুমতি লাগবে। সংশ্লিষ্ট ক্লাবকে এ বিষয়টি জানানো হয়েছে। এক্ষন তারা যদি ব্যবস্থা নেয়, তাহলে হয়তো যেতে পারবে সাবিনা ও কৃষ্ণা। না করলে কিচ্ছু করার নেই। বিষয়টি আমাদের হাতে নেই।

উল্লেখ্য, আগামি ২৫ মার্চ (রবিবার) সাবিনাদের প্রথম ম্যাচ। ইন্ডিয়ান উইমেন্স লিগে তামিলনাড়ুর সিথু এফসির হয়ে খেলার কথা কথা ছিল সাবিনা ও কৃষ্ণার। এ নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে সংবাদ সম্মেলনেরও আয়োজন করা হয়েছিল। কিন্তু ভিসা জটিলতায় সে স্বপ্ন এখন অধরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত