সামির পর এবার তার ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

প্রকাশ : ১০ মার্চ ২০১৮, ২১:৫৪

জাগরণীয়া ডেস্ক

কয়েকদিন ধরে ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সামির বিরুদ্ধে চলছে অনেক অভিযোগের ঘটনা। আর এ অভিযোগগুলো করছেন তার স্ত্রী হাসিন। এখন আবার নতুন মোড় নিতে শুরু করেছে ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সামির ঘটনা। হত্যা, ফিক্সিংসহ বিভিন্ন অভিযোগের পর এবার ধর্ষণের অভিযোগ আনছেন স্ত্রী হাসিন।

স্ত্রী হাসিনের লিখিত অভিযোগের ভিত্তিতে সামির বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দিয়েছে পুলিশ। মামলাগুলো হলো- স্ত্রী নির্যাতন, মারধর, খুনের চেষ্টা, অপরাধমূলক ভীতি প্রদর্শন, বিষ দিয়ে হত্যার চেষ্টা, অস্ত্র দিয়ে আঘাতের চেষ্টা এবং ধর্ষণ।

তবে ধর্ষণ মামলাটি সামির বিরুদ্ধে নয়, তার বড় ভাই হাসিব আহমেদের বিরুদ্ধে। ০৯ মার্চ (শুক্রবার) সামির স্ত্রী হাসিন এই অভিযোগটি তুলেছেন। তিনি বলেন, ‘গত বছর যখন আমি উত্তর প্রদেশে শ্বশুর বাড়িতে যাই, স্বামীর বড় ভাই হাসিব আহমেদ আমাকে ধর্ষণ করেন।’

০৮ মার্চ (বৃহস্পতিবার) নিজের আইনজীবীকে নিয়ে পুলিশের কাছে হাজির হয়েছিলেন হাসিন। সেখানে তিনি লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগে সামির একাধিক নারীর সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্কের পাশাপাশি শারীরিক ও মানসিক নির্যাতনের কথাও উল্লেখ করেন তিনি।

এর মধ্যে আরেকটি বড় অভিযোগ ছিল, স্ত্রীকে বিষ খাইয়ে মেরে ফেলার চেষ্টা। হাসিন কলকাতা পুলিশের কাছে লিখিত অভিযোগে দাবি করেন, খাবারের সঙ্গে বিষ মিশিয়ে তাকে হত্যার চেষ্টা করেছিল সামির পরিবার। ভাগ্যের জোরে তিনি বেঁচে গেছেন বলে জানান হাসিন।

ঘটনার সূত্রপাত ০৬ মার্চ (মঙ্গলবার)। যখন হাসিন ফেসবুকে নাগপুরের এক মহিলার ছবি পোস্ট করে তার সঙ্গে কিছু আপত্তিজনক মোবাইল বার্তার আদানপ্রদান তুলে দিয়ে দাবি করেন যে, এই কথোপকথন তিনি সামির মোবাইল থেকে পেয়েছেন। ফেসবুকে হাসিন লেখেন, অনেক সহ্য করেছি। আর নয়।

এরপর থেকেই একের পর এক বেরিয়ে আসতে থাকে সামির বিতর্কিত কান্ডের খবর। ভারতীয় পেসার যদিও পরে টুইটারে সব অভিযোগকে ‘মিথ্যা’ দাবি করেন। এটাকে ক্যারিয়ার ধ্বংসের ষড়যন্ত্র হিসেবেও উল্লেখ করেন তিনি। এবার স্ত্রীর লিখিত অভিযোগের বিষয়ে সামি বলেছেন, ‘অনেক অভিযোগই তো ও করে চলেছে। সব কিছু প্রমাণ করার দায়ও ওর।’

এদিকে তার বিরুদ্ধে ওঠা সকল অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন ভারতের হয়ে ৩০ টেস্ট খেলা এই পেসার। এসব বিষয় কয়েকদিন ধরে ভারতীয় গণমাধ্যমে ঘুরপাক খেলেও ম্যাচ ফিক্সিংয়ের বিষয়টি বেশি ভাবাচ্ছে সামিকে।

স্ত্রীর করা এমন অভিযোগের পরপরই ভারতীয় এই পেসার গণমাধ্যমকে দেয়া বিবৃতিতে জানান, ‘ম্যাচ ফিক্সিং করার চেয়ে মরে যাওয়া ভালো। আমি হাসিন ও তার পরিবারের সঙ্গে বসবো। আমি মনে করি কোনও মহল হাসিনকে দিয়ে এসব করাচ্ছে।’

তবে হাসিন এটিও বলেন, ‘ডিভোর্স দেয়ার জন্য তাকে বিয়ে করিনি। তাকে খুব শীঘ্রই আদালতে হাজির করাবো।’ 

উল্লেখ্য, স্ত্রীর আনা এমন অভিযোগের কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন সামি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত