প্রয়াত ফুটবলার সাবিনার পরিবারের পাশে প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:১২

জাগরণীয়া ডেস্ক

মেয়েদের ফুটবলে খেলছে দুই সাবিনা। ফরোয়ার্ড সাবিনা খাতুন এবং গোলকিপার সাবিনা আক্তার। এবারের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপের ক্যাম্পে ডাক পেয়েছিল এক নতুন ফরোয়ার্ড সাবিনা। ময়মনসিংহের ধোবাউড়ার কলসিন্দুরের রানীপুর গ্রামের মেয়ে ফরোয়ার্ড সাবিনা।

প্রয়াত এই কিশোরী ক্ষুদে ফুটবলার সাবিনার পরিবারের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাঁচ লাখ টাকার পরিবার সঞ্চয়পত্র সাবিনার মা বেগম জমিলা খাতুনকে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে।

গত ৩১ জানুয়ারি প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার মো. শামীম মুশফিক স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য পাওয়া গেছে। 

বাবা সেলিম মিয়া মারা গেছেন। তিন ভাইবোনকে নিয়ে মা ফজিলা খাতুনের অভাবের সংসার। বড় বোনের বিয়ে হয়ে গেছে। ভাই সবার ছোট। ভাইবোনদের মধ্যে সেজ সাবিনা কলসিন্দুরের নবম শ্রেণীর ছাত্রী ছিল।

গত ডিসেম্বরে ভারতকে হারিয়ে শিরোপা জেতা সাফ অনূর্ধ্ব-১৫ জাতীয় মেয়েদের দলে ডাক পেয়েছিল সাবিনা। কিন্তু খেলা আর হয়নি তার। কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘সাফের ক্যাম্পে ডাক পেয়েছিল সাবিনা। ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল মেয়েটার। এবারই প্রথম সে নির্বাচিত হয়েছিল। আমরা একজন সম্ভাবনাময়ী ফুটবলারকে হারালাম। এটুকু বয়সে তার মৃত্যুতে আমি অনেক কষ্ট পেয়েছি।’ 

তিনি আরো বলেন, ‘তার পরিবারকে অর্থসাহায্য করা অবশ্যই ভালো খবর। সাবিনার পরিবার দরিদ্র। প্রধানমন্ত্রীর উদ্যোগের ফলে এই পরিবারটির অনেক উপকার হবে।’

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর অকালে ঝরে যায় অনূর্ধ্ব-১৫ মেয়েদের ফুটবল দলের অন্যতম সদস্য সাবিনা ইয়াসমিনের প্রাণ। প্রচণ্ড জ্বরে ভুগে মারা যায় সে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত