টেনিসকে বিদায় জানালেন হিঙ্গিস

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৭, ১৫:৫৬

জাগরণীয়া ডেস্ক

পেশাদার টেনিস থেকে বিদায় নিয়েছেন সুইস তারকা মার্টিনা হিঙ্গিস। 

৩৭ বছর বয়সে তিনি যখন টেনিসকে বিদায় জানান তখন অনন্য এক রেকর্ড গড়েই সড়ে দাঁড়ালেন। সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে ডব্লিউটিএ ডাবলস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটা এখন হিঙ্গিসের দখলে। তবে ক্যারিয়ারে দুই ভারতীয় সেনসেশন সানিয়া মির্জা ও লিয়েন্ডার পেজের অবদানের প্রশংসা করতে ভুল করেননি এই সুইস তারকা।

ক্যারিয়ারে ১০টি মেজর শিরোপা জিতেছেন হিঙ্গিস। সর্বশেষ তাইপের ইয়ং-ইয়ান চ্যানের সাথে জুটি বেঁধে তিনি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা দখলের কৃতিত্ব দেখিয়েছেন। সানিয়া ও পেসের সাথে জুটি বেঁধে সাতটি ডাবলস ও মিক্সড ডাবলসের শিরোপাও নিজের করে নিয়েছেন। 

এ সম্পর্কে হিঙ্গিস বলেন, ‘এই ধরনের খেলোয়াড়দের সাথে জুটি বেঁধে কোর্টে নামাটাও সৌভাগ্যের। সানিয়া ছাড়া আমি আবারো টেনিসে ফিরতে পারতাম না, সেই অনুভূতি নিতে পারতাম না। আমরা যখন উইম্বলডন জিতি সেটা ছিল এক অসাধারণ অভিজ্ঞতা। আমি একা কোনভাবেই এই শিরোপা অর্জন করতে পারতাম না। আমাদের দু’জনের একসাথে ‘সানটিনা’ সময়টা ছিল অসাধারণ।’

তিনি আরো বলেন, একইভাবে লিয়েন্ডারের সাথেও আমার সময়টা দারুণ কেটেছে। আমরা একসাথে চারটি স্ল্যাম জিতেছিল। আসলে তাদের ছাড়া আমার এই অর্জন কোনভাবেই সম্ভব ছিলনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত