কোর্টে ফিরে শারাপোভার প্রথম শিরোপা

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৭, ২২:৫৫

জাগরণীয়া ডেস্ক

ডোপিং কেলেঙ্কারির শাস্তি কাটিয়ে গত এপ্রিলে কোর্টে ফিরেছিলেন মারিয়া শারাপোভা। আর ফিরে এই প্রথম কোনো ট্রফির দেখা পেলেন। জিতলেন তিয়ানজিন ওপেনের ফাইনাল। এদিন আরিনা সাবালেঙ্কার বিপক্ষে ৭-৫, ৭-৬ (৮) সেটে জয় পান এ রাশিয়ান সুন্দরী। 

আড়াই বছরের মধ্যে শারাপোভার এটি প্রথম কোনো শিরোপা। ২০১৫ সালে সর্বশেষ রোম ওপেন জিতেছিলেন।

ফাইনালে প্রতিদ্বন্দ্বী বিশ্বের ১০২ নম্বর সাবালেঙ্কার বিপক্ষে দুই সেটেই (১-৪, ১-৫) পিছিয়ে গিয়েছিলেন শারাপোভা। প্রথমবার কোনো ডাব্লিউটিএর ফাইনালে নামা বেলারুশের ১৯ বছর বয়সির বিপক্ষে তাও হাল ছাড়েননি। দ্বিতীয় সেটে নাটক আরও জমে যায়। টাইব্রেকারে শারাপোভা তিনটি ম্যাচ পয়েন্ট পেলেও তিন বারই বাঁচিয়ে দেন আরিনা। তার পরই তিনি জোড়া ভুল করায় শারাপোভার সামনে আরও একটা সুযোগ চলে আসে। এবার আর কোনো ভুল করেননি তিনি। জোরালো সার্ভে ফাইনাল জিতে নেন।

কোর্টে ফেরার পর শারাপোভার বিপক্ষে একের পরে এক টেনিস সতীর্থ সমালোচনার ঝড় তুললেও তাতে ভেঙে না পড়ে শক্ত হাতে এগিয়ে গিয়েছেন রুশ তারকা। ফ্রেঞ্চ ওপেনে ওয়াইল্ড কার্ড না পাওয়া, চোটে উইম্বলডনে খেলতে না পারার হতাশা কাটিয়ে এগিয়ে গিয়েছেন।

ডব্লুটিএর ১৬ অক্টোবর (সোমবার) প্রকাশিত হতে চলা র‌্যাঙ্কিংয়ে শারাপোভা টপকে যাবেন ইউজেনি বুচার্ডকে (৭৮)। সেই বুচার্ড যিনি শারাপোভাকে ডোপিংয়ের শাস্তি কাটিয়ে কোর্টে ফেরার পরে বলেছিলেন, ‘প্রতারক’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত