বিশ্বের সবচেয়ে সুখী নারী শেখ হাসিনা!

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০৯

জাগরণীয়া ডেস্ক

প্রভাবশালী মার্কিন গণমাধ্যম হাফিংটন পোস্টের অস্ট্রেলীয় সংস্করণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে 'এ মুহূর্তে' বিশ্বের সবচেয়ে সুখী নারী হিসেবে উল্লেখ করা হয়েছে। ৩০ আগস্ট (বুধবার) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টাইগারদের ঐতিহাসিক টেস্ট বিজয়ের পর ১ সেপ্টেম্বর (শুক্রবার) হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে এ কথা বলা হয়।

প্রতিবেদনটিতে সবচেয়ে বেশি প্রশংসা করা হয়েছে প্রধানমন্ত্রীর ক্রীড়ানুরাগের। যে অনুরাগে সব ব্যস্ততা সামলেও লাল-সবুজের পতাকাবাহীদের উৎসাহ যোগাতে মাঠে ছুটে যান তিনি। ক্রিকেটারদের সাফল্যে কাছে ডেকে পরম স্নেহে পিঠ চাপড়ে দেন। অনুপ্রেরণা যোগান, সাফল্যের সিঁড়ি আরও ঊর্ধ্বমুখী করতে।

হাফিংটন পোস্টে অস্ট্রেলিয়ার অ্যাসোসিয়েট এডিটর লুক কুপার প্রতিবেদনটিতে লিখেছেন, ঠিক সময়ে ঠিক জায়গায় এসে ক্রীড়া উপভোগে বসে থাকার জন্য খ্যাতি লাভ করা অস্ট্রেলিয়ার ক্রীড়া অনুরাগী রাজনীতিক সাবেক দুই প্রধানমন্ত্রী জন হাওয়ার্ড ও বব হকের মতোই প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামে এসে বাংলাদেশের ক্রিকেটের ঐতিহাসিক বিজয় উদযাপনের সাক্ষী হয়েছেন।

শেখ হাসিনা ২০১৬ সালে মার্কিন ফোর্বস ম্যাগাজিনের বিবেচনায় বিশ্বের ৩৬তম প্রভাবশালী নারী হিসেবে মনোনীত হয়েছিলেন জানিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, কোনটা তার দেশের জন্য ভালো, সেটা তিনি বেশ ভালো করে জানেন। ১৯৯৯ সালে বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর পর তিনি বলেছিলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পর এটা দেশের ইতিহাসের সবচেয়ে শ্রেষ্ঠতম দিন।

লুক কুপারের প্রতিবেদনে আরো বলা হয়, তার আবেগটা এই খেলা পর্যন্ত চলে আসে বলেই সমর্থকরা তাকে সত্যি এতো ভালোবাসে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত