'এই জয় দেশবাসীকে ঈদের উপহার'

প্রকাশ | ৩০ আগস্ট ২০১৭, ১৭:০২

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট জয়ে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাকিব আল হাসান ও তামিম ইকবালের দুর্দান্ত নৈপুণ্যে ঐতিহাসিক এই জয় প্রধানমন্ত্রী উদযাপন করেছেন মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় পতাকা উড়িয়ে। এ সময় শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেন পুতুলের ছেলে জারিফও তার সঙ্গে ছিলেন।

দুই টেস্টের এই সিরিজের প্রথমটিতে আজ ৩০ আগস্ট (বুধবার) অস্ট্রেলিয়াকে ২০ রানে হারিয়েছে বাংলাদেশ।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, এই জয়ের পর বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, প্রশিক্ষক ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে এই বিজয় দেশবাসীর প্রতি পবিত্র ঈদের উপহার।

প্রেস সচিব বলেন, বাংলাদেশের এই জয়ের ধারা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

এর আগে দুপুরে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে সরাসরি মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে যান শেখ হাসিনা। তখন ঢাকা টেস্টের শেষ ইনিংসে জয়ের লক্ষ্যে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং করছিল অস্ট্রেলিয়া। তাদের সংগ্রহের দরকার ছিল ৩০ রান। আর জয়ের জন্যে বাংলাদেশের প্রয়োজন এক উইকেট।

সরাসরি সম্প্রচারে টেলিভিশন স্ক্রিনে দেখা গেছে প্রধানমন্ত্রীকে। বড় পর্দায় প্রধানমন্ত্রীকে দেখানোর পরপর মাঠে দর্শকদের মধ্যেও বাড়তি উচ্ছ্বাস দেখা যায়। প্রধানমন্ত্রীও হাস্যোজ্জ্বল মুখে টাইগারদের উৎসাহ দেন। 

এরপরই জশ হেইজেলউডকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে অস্ট্রেলিয়াকে গুটিয়ে দেন তাইজুল ইসলাম। ২৬৫ রানের লক্ষ্য তাড়ায় অস্ট্রেলিয়া অলআউট হয়েছে ২৪৪ রানে। প্রথমবারের মতো টেস্টে অজিদের হারিয়েছে বাংলাদেশ।