মিতালিরা পাচ্ছেন ৫০ লাখ রুপি

প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৬:২৬

জাগরণীয়া ডেস্ক

নারীদের বিশ্বকাপে এখন পর্যন্ত ভারতের সেরা পারফরম্যান্স ছিল ২০০৫ সালের ফাইনাল। অস্ট্রেলিয়ার কাছে সেবার হারলেও এবার সেই অস্ট্রেলিয়াকে হারিয়েই দ্বিতীয়বারের মতো ফাইনালে মিতালি রাজের দল। এমন নৈপুণ্যে তাই বিশেষ আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বোর্ডের দেওয়া তথ্য অনুযায়ী, প্রতিটি ক্রিকেটাররা পাচ্ছেন ৫০ লাখ রুপি।

শুধু ক্রিকেটাররাই নন, তাদের দেখভালে থাকা সাপোর্ট স্টাফদেরও ২৫ লাখ রুপি দেবে বিসিসিআই। তাই বিদেশ সফরের জন্য আর্থিক দৈন্যদশায় ভুগতে থাকা এই দলকে আলাদাভাবেই প্রেরণা যোগাচ্ছে এই ফাইনাল। সেমিফাইনালে অলরাউন্ডার হারমানপ্রীতের রেকর্ড ইনিংসের সুবাদেই অস্ট্রেলিয়াকে হারিয়ে শেষ চারের টিকিট কাটে ভারত। তার ১১৫ বলে ১৭১ রানের ইনিংসকে বলা হচ্ছে নারীদের ক্রিকেটের অন্যতম সেরা ইনিংস। তার অপরাজিত ইনিংসে ছিল ২০টি চার আর ৭টি ছয়ের মার!

আরেকটি দিক দিয়েও এই ফাইনাল গুরুত্ব বহন করছে ভারতের জন্য। তাদের দুই নারী কিংবদন্তি ক্রিকেটার ঝুলান গোস্বামী ও মিতালি রাজের এটাই শেষ বিশ্বকাপ। তাই এখনও এই শিরোপা না জেতা দলটি মুখিয়ে আছে সেরাটা দেওয়ার জন্যেই। তার ওপর বাড়তি বোনাসের সুযোগটাতো থাকছেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত