স্কাইপ আসছে আরও সুবিধা নিয়ে

প্রকাশ : ১৪ জুন ২০১৭, ১৭:১১

জাগরণীয়া ডেস্ক

মাইক্রোসফটের স্কাইপ অ্যাপটি অনেকদিন ধরেই জনপ্রিয়। এই অ্যাপটিকে এবার নতুন চেহারায় অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য উন্মুক্ত করেছে মাইক্রোসফট। গুগলের প্লে স্টোর থেকেই ডাউনলোড করা যাবে অ্যাপটি। অ্যান্ড্রয়েডে স্কাইপের এটি ৮.০ ভার্সন। আগামী কয়েক মাসের মধ্যে উইন্ডোজ ও ম্যাক ভার্সানেও নতুন ভার্সনে স্কাইপ পাওয়া যাবে।

গ্রুপচ্যাট, চ্যাট রিঅ্যাকশন
স্কাইপকে আপডেট করে সংস্থাটি যোগাযোগের অন্যান্য পরিসেবার সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে যেতে চাইছে মাইক্রোসফট। বর্তমানে স্কাইপকে প্রতিযোগিতা করতে হচ্ছে গুগল ডুয়ো, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটের মতো সোশ্যাল সাইটগুলোর সাথে। মাইক্রোসফট বলছে অ্যাপটিকে তারা একেবারে নতুন করে তৈরি করেছে। ফলে অ্যাপটি ব্যবহার করে সহজে গ্রুপ চ্যাট করা যাবে। খুব সহজে বিভিন্ন বিষয় শেয়ার করা যাবে। এ ছাড়া স্কাইপে পছন্দ অনুযায়ী রঙে সাজানো যাবে। প্রতিটি চ্যাটে রিঅ্যাকশনও জানানো যাবে। বলা যায়, স্কাইপকে অনেকটাই ফেসবুকের মেসেঞ্জারের মতো করে সাজিয়েছে মাইক্রোসফট।

হাইলাইট ট্যাব
এছাড়া স্কাইপ চ্যাট ট্যাবের সঙ্গে নতুন করে নিয়ে এসেছে হাইলাইট ট্যাব। এ ট্যাব থেকে প্রতিদিনের ছবি ও ভিডিও মিলিয়ে হাইলাইট রিল তৈরি করে তা শেয়ার করা যাবে সবার সাথে। হাইলাইট পোস্টেও জানানো যাবে রিঅ্যাকশান।

ক্যাপচার, ফাইন্ড
এ ছাড়াও স্কাইপে আরও যুক্ত হয়েছে ক্যাপচার নামের আরেকটি ট্যাব। এই ট্যাব ব্যবহার করে ছবি তোলা ও ভিডিও করা যাবে এবং তা চ্যাট আকারে পোস্টও করা যাবে। স্কাইপে আরেকটি নতুন ফিচার হিসেবে এসেছে ফাইন্ড। কোন ইভেন্ট বা ব্যক্তিকে খুঁজতে ফাইন্ড ব্যবহার করা যাবে।

মাইক্রোসফট তাদের স্কাইপ ব্যবহারকারীদের জন্য যোগাযোগ ব্যবস্থাকে আরও উন্নত করতে ও তাদের নিজেদের প্রতি আকৃষ্ট করতে স্কাইপ এই সুবিধাগুলো পরিচিত করছে।

সূত্র: মাইক্রোসফট, টেক ক্রান্চ, স্কাইপ ডট কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত