‘সাইবার অপরাধে কিশোরীরাই বেশি শিকার হয়’

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৭, ২১:১২

জাগরণীয়া ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশে সাইবার অপরাধের শিকার মানুষের বড় অংশটি অল্পবয়সী নারী বা কিশোরী মেয়েরা। এসব অল্প বয়সী মেয়ের আক্রান্ত হওয়ার ঝুঁকিও বেশি থাকে।

১৯ এপ্রিল (বুধবার) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট মিলনায়তনে ‘সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস ফর উইমেন এমপাওয়ারমেন্ট’ শীর্ষক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বলেন, অল্প বয়সী মেয়েরা যখন সাইবার অপরাধের শিকার হয়, অনেক সময় তারা বুঝতে পারে না যে তারা কী করবে বা কাকে জানাবে। অনেকেই কাউকে জানায়ও না। নীরবে হয়রানির শিকার হতে থাকে। এসব হয়রানি ঠেকাতে ও সাইবার অপরাধের শিকার হলে করণীয় সম্পর্কে সচেতন করতেই স্কুল শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়ার এ উদ্যোগ নেওয়া হয়েছে।

এ কর্মশালা থেকে পাওয়া তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আগামিতে সাইবার অপরাধ মোকাবিলায় আরও বেশি কার্যকর পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

সিসিএর নিয়ন্ত্রক আবুল মুনসুর আহমেদ সারফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য অধ্যাপক মো.আখতারুজ্জামান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এস এম ওয়াহিদুজ্জামান, ফোর ডি কমিউনিকেশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল ইমরান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত