চালু হলো ট্রুকলার ‘গুগল ডুয়ো’র ভিডিও কলিং সেবা

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৭, ২০:২২

জাগরণীয়া ডেস্ক

গুগলের ‘গুগল ডুয়ো’ অ্যাপ’কে নিয়ে ভিডিও কলিং সেবা চালু করেছে ডায়ালার বা কল করার জনপ্রিয় মোবাইল অ্যাপ্লিকেশন ট্রুকলার।

গুগলের সঙ্গে ট্রুকলারের এই অংশীদারিত্বের পাশাপাশি সম্পূর্ণ নতুন ইন্টারফেস বা নকশার অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করেছে তারা।

গুগলকে সঙ্গে নিয়ে ট্রুকলারের এ ধরণের সেবা প্রদানের ফলে ডায়ালার, কলার আইডি এবং স্প্যাম রোধক অ্যাপ্লিকেশন হিসেবে ট্রুকলার বিশ্বব্যাপী ২৫০ মিলিয়ন ব্যবহারকারীর যোগাযোগের ক্ষেত্রে এক নতুন মাত্রা যোগ করবে বলে আশা করা হচ্ছে।

ফোনে কারো নাম সংরক্ষণ না থাকলেও ট্রুকলার যেমনিভাবে ব্যবহারকারীকে যিনি কল করেছেন তার নাম জানিয়ে দেয় ঠিক তেমনি, ব্যবহারকারীরা এখন সহজেই নতুন টেক্সট ফিচারের মাধ্যমে জানতে পারবেন কে বা কারা তাকে টেক্সট ম্যাসেজ করেছে। এছাড়া অপ্রয়োজনীয় ম্যাসেজ, স্প্যাম ম্যাসেজ হিসেবে আলাদাভাবে তালিকা করে রাখার সুবিধাও যুক্ত করা হয়েছে ফিচারটিতে।

এছাড়াও এতে যুক্ত ফ্ল্যাশ ম্যাসেজিং যেটি যদি কেউ কোনো বিপদের সম্মুখীন হয় বা বাহিরে কোথাও অবস্থান করছেন কিংবা বাড়ি ফিরছেন, এমন মুহূর্তগুলো কাউকে জানানোর জন্য পূর্বনির্ধারিত ম্যাসেজ হিসেবে সংরক্ষণ করে সেগুলো যে কোনো ট্রুকলার ব্যবহারকারীকে কম সময়ের মধ্যে পাঠাতে পারে।

ট্রুকলারের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা এলান মামেদী বলেন, শুরু থেকেই আমরা একটি পণ্য তৈরির জন্য নিরলসভাবে কাজ করে গিয়েছি, যা বিশ্বজুড়ে ব্যবহারকারীর যোগাযোগ ব্যবস্থাকে সহজ করবে এবং কল করার ও অনাকাঙ্খিত নম্বর থেকে কল বা ম্যাসেজ আসার ক্ষেত্রে করণীয় দিকগুলো জানতে সাহায্য করবে।
এ প্রসঙ্গে গুগলের হেড অব ডুয়ো অমিত ফুলে বলেন, ভিডিও কলিং সবার জন্যই কার্যকরী হওয়া উচিত, তা যে কোনো মাধ্যমেই হোক না কেন। ভিডিও কল সবার জন্য সহজ, দ্রুত এবং সহজলভ্য করাই আমাদের লক্ষ্য।

ট্রুকলারের সঙ্গে একীভূত হওয়ার মাধ্যমে আমরা গ্রাহকদের উন্নত ভিডিও কলের অভিজ্ঞতা দিতে পারবো বলে আশা করছি।

গুগল ডুয়ো সহ ট্রুকলারের এই অ্যাপ শীঘ্রই অ্যান্ড্রয়েড এবং অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেমে সেবা হিসেবে পাওয়া যাবে, যা ব্যবহারকারীরা নিজের ইচ্ছামতো যে কোনো সময় চালু এবং বন্ধ করতে পারবেন। অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত