১৮ তরুণী মাইক্রোসফটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর

প্রকাশ | ০৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:২৩

অনলাইন ডেস্ক

সারাদেশের ১৮ জন স্বেচ্ছাসেবীকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছে মাইক্রোসফট বাংলাদেশ। প্রযুক্তির মাধ্যমে নারীর ক্ষমতায়নের উদ্দেশ্যে ন্যাশনাল ইয়ুথ অ্যাসেম্বলি থেকে এই ১৮ জনকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর মাইক্রোসফট।

২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) কক্সবাজারে জাগো ফাউন্ডেশনের যুব অঙ্গ সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠিত ন্যাশনাল ইয়ুথ অ্যাসেম্বলি ২০১৭-তে এ ঘোষণা দেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির।

এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

সোনিয়া বশির বলেন, “প্রযুক্তি ব্যবসায় নারীদের উন্নয়নের ব্যাপারে আমি অত্যন্ত উৎসাহী এবং এরা যাতে সমস্যা সমাধানের ক্ষেত্রে প্রযুক্তি ব্যবহার করতে পারে এবং পরবর্তীতে এটাই যাতে ব্যবসায়িক ধারণায় পরিবর্তিত হয় এজন্য আমি ব্যক্তিগতভাবে এই ১৮ তরুণীকে প্রশিক্ষণ দেব।” আগামি এপ্রিল মাসে মাইক্রোসফটের ‘ইমাজিন কাপ’ নামে একটি বৈশ্বিক প্রতিযোগিতা রয়েছে। ওই প্রতিযোগিতায় অংশ নিতে এই তরুণীদের উৎসাহিত করা হবে বলে জানান সোনিয়া।

জাগো ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত ন্যাশনাল ইয়ুথ অ্যাসেম্বলি ২০১৭ একটি চার দিনব্যাপী আবাসিক কর্মশালা, যা দেশের ৮টি বিভাগ থেকে প্রায় দুই’শ তরুণ নেতৃত্বকে একসাথে নিয়ে এসেছে। অংশগ্রহণকারীদের দক্ষতা বাড়াতে এবং সমাজে তাদের অবদান রাখতে সহায়তা করতে এ অ্যাসেম্বলিতে বিভিন্ন বিষয়ের ওপর কর্মশালা, আলোচনা হয়।