আসছে আসুস জেনফোন ৪

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৭, ১৩:৪০

জাগরণীয়া ডেস্ক

তাইওয়ানের হ্যান্ডসেট নির্মাতা আসুস চলতি বছরের মে মাস নাগাদ জেনফোন সিরিজের স্মার্টফোন বাজারে ছাড়তে পারে। তাইওয়ানের হ্যান্ডসেট সরবরাহকারী চেইনের বরাতে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৭ সালে দুই কোটি স্মার্টফোন বাজারে ছাড়ার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

ওই প্রতিবেদনে বলা হয়, ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালে আসুসের জেনফোন বিক্রি ১৪ দশমিক ৬ শতাংশ কমেছে। ২০১৫ সালে ২ কোটি ৫ লাখ ইউনিট ফোন বাজারে ছাড়লেও ২০১৬ সালে তা ১ কোটি ৭৫ লাখে নেমে আসে।

জেনফোন ৪ সিরিজের স্মার্টফোন সম্পর্কে ওই প্রতিবেদনে বলা হয়, জেনফোন ৩ স্মার্টফোনের চেয়ে জেনফোন ৪-এ হালনাগাদ যন্ত্রাংশ ব্যবহার করা হবে। তবে নতুন স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।

চীনের সার্টিফিকেশন ওয়েবসাইট ‘টিইএনএএ’ চলতি মাসের শুরুর দিকে আসুস এক্সজিরোজিরোজিডি নামের একটি স্মার্টফোনের তথ্য প্রকাশ করে। এ ফোনটিকে আসুসের জেনফোন ৪ সিরিজের অন্যতম একটি মনে করা হচ্ছে। এই ফোনে ৪৮৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকবে বলে গুঞ্জন রয়েছে। অ্যান্ড্রয়েড নোগাটচালিত ফোনটিতে ৫ দশমিক ২ ইঞ্চি মাপের এইচডি ডিসপ্লে, ১ দশমিক ৫ গিগাহার্টজ অক্টাকোর মিডিয়াটেক প্রসেসর থাকবে। ফোনটি র‍্যামের ওপর ভিত্তি করে কয়েকটি সংস্করণে বাজারে আসতে পারে।

তথ্যসূত্র: এনডিটিভি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত