রাষ্ট্রপতির মেয়েকে অশ্লীল মেসেজ

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৬, ২০:১৪

জাগরণীয়া ডেস্ক

শর্মিষ্ঠা মুখার্জিকে ফেসবুকে যৌনতাপূর্ণ অশ্নীল মেসেজ পাঠিয়েছেন এক যুবক। শর্মিষ্ঠা মুখার্জি  ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মেয়ে ও কংগ্রেসের নেতা। 

শর্মিষ্ঠা নিজেই এই হয়রানীর তথ্য জানিয়ে দিল্লি পুলিশের সাইবার অপরাধ দমন শাখায় অভিযোগ করেছেন। 

পুলিশ জানিয়েছে, পার্থ মণ্ডল নামের ওই যুবক শর্মিষ্ঠাকে এই নোংরা মেসেজ পাঠিয়েছেন। তার বাড়ি পশ্চিমবঙ্গের হুগলি জেলার নৈহাটিতে। 

এই বিষয়ে সরব প্রতিবাদ জানিয়ে শর্মিষ্ঠা তার ফেসবুক স্টাটাসে লেখেন ‘শুক্রবার রাতে আমায় নোংরা যৌনতাপূর্ণ মেসেজ পাঠায় অপরিচিত ওই ব্যক্তি। প্রথমে ভেবেছিলাম ব্লক করে দেব। কিন্তু, পরে ভেবে দেখলাম আমি কিছু না বললে ও অন্য কারোর সঙ্গে একই জিনিস করবে।’

৫০ বছর বয়সী কংগ্রেস সদস্য শর্মিষ্ঠা তাকে পাঠানো অশ্লীল মেসেজ ও অভিযুক্তের প্রোফাইলের স্ক্রিন শট ফেসবুকে পোস্ট করেছেন। 

এরপরেই দিল্লি পুলিশের সাইবার অপরাধ দমন শাখায় অভিযোগ জানিয়েছেন শর্মিষ্ঠা। তবে পুলিশ এখনও অভিযুক্তকে গ্রেপ্তার করতে পারেনি। 

সাইবার ক্রাইমের ডিসিপি আনেশ রায় জানিয়েছেন, এ ঘটনায় তারা একটি মামলা করে তা তদন্ত করছেন। একইসঙ্গে অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছেন।

কংগ্রেসের এই নেতা ২০১৫ সালে দিল্লি অ্যাসেম্বলি নির্বাচনে অংশ নেন। সে সময়ে জনগণের পরামর্শ ও অভিযোগ জানতে ফেসবুক প্রোফাইল পাবলিক করে দেন। 

শর্মিষ্ঠা মুখার্জি বলেন, ‘আমি চাই, ওই লোকটি তার পরিবার ও বন্ধুদের সামনে লজ্জিত হোক। এছাড়া আমি তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে দিল্লি সাইবার সেলেও অভিযোগ করেছি।’

তিনি আরও বলেন, ‘আমি রাষ্ট্রপতির মেয়ে হিসেবে নয়, অন্য সাধারণ ভারতীয় মেয়ের মতোই অভিযোগ করেছি।’ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত