আইফোন ৮ আসছে ২২ সেপ্টেম্বর

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৭, ১৯:০১

জাগরণীয়া ডেস্ক

চূড়ান্ত হয়েছে আইফোন ৮-এর মুক্তির তারিখ। ২২ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে আইফোন ৮।

নতুন আইফোনে কোনো নতুনত্ব থাকবে না তা কি হয়? তাই এবারও নতুন সব ফিচারের সমাহার থাকছে আইফোন ৮-এ। কোনো হোম বাটন না থাকায় গতবারের তুলনায় আকারে বাড়ছে আইফোন ৮। এবারের আইফোনের ডিসপ্লে হবে ৫.৫ ইঞ্চি। নয়া এ আইফোনে পাওয়া যাবে তিন ধরনের স্টোরেজ অপশন। ৬৪ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি। থাকছে দ্বিমাত্রিক সেন্সরসমৃদ্ধ ডুয়াল ক্যামেরা। এ ছাড়া সামনে ও পেছনের ক্যামেরায় ছবি তোলার জন্য থাকবে অগমেন্টেড রিয়েলিটি, ত্রিমাত্রিক ভার্চুয়াল ছবি তোলার সুযোগ। যা শুধু ছবি তোলার ব্যক্তিটিকেই নয়, তার আশপাশের পরিবেশ ও সময়কে ফুটিয়ে তুলতে সক্ষম হবে। 

আইফোন ৮-এ ফিঙ্গার প্রিন্ট স্ক্যান প্রযুক্তির জায়গা দখল করবে ফেস রিকগনিশন প্রযুক্তি। অর্থাৎ ব্যবহারকারীর মুখ হবে আইফোন ৮-এর লক খোলার পাসওয়ার্ড। আর ব্যবহারকারীর চেহারা চিনতে এক সেকেন্ডের ১০ লাখ ভাগের এক ভাগ সময় নেবে আইফোন-৮। ওএলইডি বেজেল লেস প্যানেল থাকছে নতুন এই আইফোনে। 

আইফোন ৮ নিয়ে চাইলে একটু জলকেলিও করে নিতে পারবেন। কারণ আইফোন ৮-এ রয়েছে উন্নতমানের পানি নিরোধক ব্যবস্থা। চার্জিংয়ের ঝামেলা এড়াতে থাকছে তারবিহীন চার্জিং সিস্টেম। আসন্ন এই আইফোনটির দাম হতে পারে এক হাজার দুশো ডলার থেকে এক হাজার চারশ ডলারের মধ্যে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত