মূল আগাছা দমন করা খুব দরকার

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ০০:১৩

'বয়েজ টকস' এর মূল বিষয় হল পীনোন্নত স্তন, ভারী নিতম্ব, কে কোন ব্রা পরে আছে কোন মেয়ের কতটুকু কী দেখা গেল, বিশ্ববিদ্যালয়ের বিভাগে বিভাগে সিক্রেট গ্রুপ সেখানে ডিপার্টমেন্ট এর হট নারীদের নিয়ে চলে কথা বার্তা, না জানিয়ে আবডালে তোলা ছবি জুম করে হাহাহিহি। বিশ্ববিদ্যালয় তো আর দেশের বাইরের অংশ নয়। নারীকে 'মাল' ভাবা মগজ আর কতটুকু উন্নতভাবে ভাবতে পারে? তাদের কাছে 'বৈষম্য' এর মত ফালতু জিনিস ভালো লাগবে এটাই স্বাভাবিক।

ইসলামি ছাত্র শিবির এখন প্রকাশ্যে ছাত্রলীগের পতাকাতলে দাপাচ্ছে। আর তাদের স্থানে স্থানে মেয়েদের দেয়া বিবৃতি "একজন মুসলিম মেয়ে হয়ে তুমি চুল খোলা ছবি দাও কেন?" "একজন মুসলিম মেয়ে হয়ে হিজাব করা সত্ত্বেও তুমি প্যান্ট পর কেন?" ওয়াজ মাহফিলে চিৎকার করে দেয়া বক্তব্য "নারীকে চাকরি করার জন্যে সৃষ্টি করা হয় নি, তৈরী করা হয়েছে তার স্বামীকে সুখী রাখার জন্যে"। ইসলামি দলগুলোর প্রাণের দাবী নারীকে অন্দরের সামগ্রী বানানো।

ইসলামি ছাত্র শিবির এবং ইসলামি দলগুলোকে অবাধে যা ইচ্ছে তাই করা সুযোগ দিয়ে আমরা যদি এখন 'বৈষম্য' নামক শর্ট ফিল্মের বিরোধীতা করি তা খুব অসমীচীন। লাইভে খুব স্পষ্ট ভাবেই তারা বলেছে তারা মক্কাপন্থী।

মূল আগাছা দমন করা খুব দরকার। এইসব আগাছা টেবিলে সাজিয়ে বক্তৃতায় "দেশ এগোচ্ছে দুর্বার" বললে বলতে হবে আমরা আগুন নিয়ে খেলছি। ফলাফলটা খুব ভালো হচ্ছে না তা চোখের সামনেই দেখা যাচ্ছেই। 

সমস্যাগুলো প্রকাশ্যে বলছে-

"নাদের আলী, আমি আর কত বড় হব?
আমার মাথায় ঘরের ছাঁদ ফুঁড়ে আকাশ স্পর্শ করলে তারপর তুমি আমায় তিনপ্রহরের বিল দেখাবে।"

লেখক: জাবি শিক্ষার্থী

মুক্তমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে jagoroniya.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত