‘জানতাম সনু নিগমের সুর বদলাবে’

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৭, ২২:০০

জাগরণীয়া ডেস্ক

সনু নিগমের আজান বিতর্ক নিয়ে এবার সরব হলেন মিস আর্থ খ্যাত তারকা প্রিয়তি। তিনি সনু নিগমের সমালোচনা করে বলেন সনু নিগম অপেশাদার। এমনভাবে আত্মপ্রচার না করলেও চলত।

সনু নিগমের সমালোচনা করে প্রিয়তির ফেসবুকে স্টাটাসটি পাঠকদের জন্য তুলে ধরা হলো

‘‘জানতাম সনু নিগামের সুর বদলাবে, তার এখন আজান থেকে মাইকিং/ উচ্চ শব্দের যন্ত্রের উপর দোষ চড়িয়েছেন। সুতরাং উনি প্রথম থেকেই আজান এর উপর আঘাত না এনে উচ্চ শব্দ/শব্দ দূষণ নিয়ে কথা বলতে পারতেন। কিন্তু তিনি তা করেননি, কেননা উচ্চ শব্দ নিয়ে কথা বললে তার কনসার্টগুলো বাদ পরে যাবে যে।

আমার জন্ম মসজিদের উলটা পাশের বাড়িতে। আজান শুনতে শুনতে এমন অভ্যস্ত ছিলাম যে আয়ারল্যান্ডে আসার পর আমার ঘুম হতো না, আমি কাজ থেকে রাত ১১ টায় এসে প্রতিদিন বাংলাদেশে মাকে ভোরে ফোন দিতাম বাড়ির সেই মুয়াজ্জিনের মধুর আযান শোনার জন্য। ১৫ বছর আগে বাংলাদেশে ফোন করাটা খুবই এক্সপেন্সিভ ছিল আর তার মধ্যে ছিলাম স্টুডেন্ট, লিমিটেড টাকা, তারপরেও মন আর ব্রেইন এর এতোটুকুন শান্তির জন্য সেইটা জরুরি ছিল।

আজ যেহেতু আজানের মধুরতা সনু নিগমের কাছ পর্যন্ত পৌঁছায়নি, আমি বলবো এটা নেহাতই তার আত্মপ্রচারের জন্য করা। সে জানে কখন কোন পর্যায়ে তার নিজ কথার সুর বদলাতে হবে, আর সে এটাও জানে তার সাপোর্ট করার/ব্যাকআপ দেয়ার লোকও আছে এই পরিবর্তনে। কেননা, ভারতে হিন্দু ও মুসলমানের মধ্যে ভেদাভেদ যদি থাকেও একজন হিন্দু জন্মের পর সেই ভাবেই আজান শুনে অভ্যস্ত ঠিক যেমন একজন মুসলমান অভ্যস্ত।

সুতরাং, সনু নিগাম ও চল্লিশ বছর পর তার ব্যতিক্রম নয়। তিনি এইরকম অপেশাদার আত্মপ্রচার না করলেও পারতেন।’’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত