স্তন আর মায়ের দুধের পার্থক্যটা বুঝুন

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১৫:৫৩

"ঐ ছেড়ি তোর দুধগুলা এত বড় কেন?"
"পাঁচ আটা (পাছাটা) তো ৪০!"
"ঐ মাইয়া তোর গলায় না, দুধে ওড়না দে"

বাংলাদেশের রাস্তাঘাটে নারীরা এগুলো শুনে মাথা নীচু করে চলে আসে। সঙ্গে যদি বাপভাই থাকে তাহলে দু একজন প্রতিবাদ করার সাহস পায়। আর বাকিরা না শোনার ভান করে চলে আসে। কিছু প্রতিবাদী নারী আছে যারা এদের ধরে কানের নীচে থাপ্পর দেয়। তখন আশেপাশের কিছু মানুষ দৌড়ে আসে প্রতিবাদে। আর কিছু লোক বলে, আরে ভাই বাদ দেন না। ও খারাপ, তাই বলে আমরাও ওর সঙ্গে খারাপ হবো নাকি?

এবার আসি, সাজু খাদেম প্রসঙ্গে-

অনেককে বলতে শুনছি "আহা লোকটা আসলে মজা করছিলো- এটা লিকড ভিডিও- আপনি বড় বড় জোকস শো দেখেন না, জানেন না, ওখানে কত ধরনের যৌন রসিকতাপূর্ণ জোকস বলা হয়" ইত্যাদি ইত্যাদি।

আচ্ছা, এই সাজু খাদেম যদি আপনার আপনজন যেমন আপনার স্ত্রী, মা বা বোনের সামনে এ ধরনের রসিকতা করতো, এবং তারা অস্বস্তিতে পড়তো, তখনও কি আপনারা বলতেন, প্লিজ টেইক ইট ইজি? এটা ক্যামেরার সামনে না, পেছনে বলেছে!

তার মানে, সবার সামনে ভাল মানুষী দেখিয়ে আমি পেছনে যে কোন ধরনের ইতরামি করার অধিকার রাখি! একজন লোক নারীকে নিয়ে নোংরামী করবে, দুধ আর স্তন নিয়ে ক্যামেরার বাইরে ইতরামি করতে পারবে, আমরা বলে যাবো আরে ক্যামেরার বাইরে বলেছে, লিকড ভিডিও।

আমার প্রশ্ন হলো, উপরের ঐ রাস্তাঘাটে নারীদের হ্যারাজ করা লোভাতুর, কামাতুর যৌনপশু আর ধর্ষকদের সঙ্গে সাজু খাদেমদের পার্থক্যটা কোথায়? একে কেন মাথায় করে রাখতে হবে? কেন এর মূর্খতা আর নষ্টামির জন্য আমরা প্রতিবাদ করতে পারবো না?

আসুন, প্রত্যেকে এসব সাজু খাদেমদের বর্জন করুন, আর নিজের মগজটাকে ওয়ার্মআপ করুন- স্তন আর মায়ের দুধের পার্থক্যটা বুঝুন।

ফারজানা কবীর খান এর ফেসবুক থেকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত