ইত্তেফাকের সম্পাদক হলেন তাসমিমা হোসেন

প্রকাশ : ০৫ জুলাই ২০১৮, ১০:২৯

জাগরণীয়া ডেস্ক

তফাজ্জল হোসেন মানিক মিয়া প্রতিষ্ঠিত দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী খবরের কাগজ ‘দৈনিক ইত্তেফাক’-এর ভারপ্রাপ্ত সম্পাদক থেকে সম্পাদকের দায়িত্ব লাভ করলেন ‘অনন্যা’ সম্পাদক তাসমিমা হোসেন। ২০১৪ সাল থেকে তিনি দৈনিকটির ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তাসমিমা হোসেন ১৯৮৮ সাল থেকে পাক্ষিক ম্যাগাজিন ‘অনন্যা’ প্রকাশ এবং এর সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। তাঁর সুযোগ্য সম্পাদনায় ম্যাগাজিনটি জনপ্রিয়তা লাভ করে।

তাসমিমা হোসেন ১৯৫১ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৬ সালে পিরোজপুরের ভান্ডারিয়া-কাউখালি আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।

তাসমিমা হোসেন ‘ব্রেকিং দ্য সাইলেন্স’ নামের বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সদস্য এবং বর্তমান চেয়ারপারসন। 

ব্যক্তিগত জীবনে তিনি চার সন্তানের জননী। তার কনিষ্ঠা কন্যা আনুশে হোসেনও যুক্তরাষ্ট্রে সংবাদ মাধ্যমের সঙ্গে জড়িত এবং জনপ্রিয় কলাম লেখক। দেশের কোনো প্রথমসারির দৈনিকের প্রথম নারী সম্পাদক হিসেবে ইতিহাস তৈরি করলেন তিনি।

ইত্তেফাকের সম্পাদক হিসেবে তাঁর দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে দেশের কোনো প্রথমসারির দৈনিকের প্রথম নারী সম্পাদক হিসেবে ইতিহাস তৈরি করলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত