দীপিকার খোলা পেটে নয়, পট্টি পড়েছে আমাদের চোখে

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৮, ০২:১৩

প্রসেনজিত বসু

'পদ্মাবৎ'- সিনেমার 'ঘুমর' গানটার নতুন ভিডিওটা দেখেছেন? আজ্ঞে হ্যাঁ, নতুন ভিডিও। যে ভিডিওটিতে দীপিকার পেটের সামান্য অনাবৃত অংশটি কম্পিউটার গ্রাফিক্স দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। রানি পদ্মাবতী এক দরবার লোকের মাঝে পেট দেখিয়ে নাচছেন -- কী ভয়ানক অসম্মানজনক ব্যাপার বলুন তো! গ্রাফিক্সের পট্টি না পরিয়ে রক্ষে আছে!

এবার কথা হচ্ছে, সিনেমাটির প্রোমোতে রণবীর সিং আর শাহিদ কাপুর -- দুজনকেই ঊর্ধ্বাঙ্গ উন্মুক্ত অবস্থায় দেখা গেছে। রণবীর না হয় দুষ্টুলোক আলাউদ্দিন খিলজি, তার লাজশরমের বালাই নাই বা থাকল, কিন্তু শাহিদ? রানা রতন সিং যে উদোম গায়ে পেটাই করা বুক-পেট দেখাচ্ছেন, এও নিশ্চয়ই বেজায় অসম্মানের ব্যাপার মনে হবে সেন্সর বোর্ডের কাছে। খুব আশা রাখছি, তার খালি গায়ের দৃশ্যগুলিতেও কম্পিউটার থেকে গ্রাফিক্সের বসন নেমে এসে তার লজ্জা নিবারণ করবে।

ওয়েত্তেরি ! ভুলেই গেছিলাম ! খোলা শরীর নিয়ে যত লজ্জা -- সব নারীর, আর যত্ত গৌরব -- সবই তো পুরুষের! রানার শরীর আদুল হলে ক্ষতি নেই, তাতে রাজপুতের মর্দাঙ্গি বাড়বে, কিন্তু রানির চার-আঙুল পেট বেরোলেই সর্বনাশ! বলা যায় না, নিন্দুকেরা যদি রটিয়ে দেয়, রানিমার উত্তেজক পোশাকের জন্যই নিরীহ আলাউদ্দিনের মাথা ঘুরে গেছিল! তার চেয়ে চার আঙুলের নকল পোশাকে সব লজ্জা ঢেকে দাও।

কেন কে জানে, মনে হল, মহাভারতের গান্ধারীর মতো এই চার-আঙুলের পট্টি আমরা দীপিকার খোলা পেটে নয়, আসলে নিজেদের চোখে বাঁধলাম। স্বেচ্ছা-অন্ধত্ব বরণ করে নেওয়ার জন্য।

সব কাপড় লজ্জানিবারক নয়। কোনও-কোনও কাপড় লজ্জাজনকও বটে।

প্রসেনজিত বসু এর ফেসবুক থেকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত