মেয়ে বলে আজ এত অনিরাপদ?

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৭, ২১:৫২

আনিকা জিনাত

ফেসবুকে পড়েছিলাম কয়দিন আগে.. আর এক আপুর কাহিনী। আজকে যখন নিজের সাথে হলো ভয়াবহতাটা টের পেলাম। মেয়ে বলে আজ এত অনিরাপদ??

আজকে ভার্সিটি থেকে আসার সময় রামপুরা থেকে রাইদা বাসে উঠি আমি আর আমার ফ্রেন্ড বাসায় আসার জন্য। অন্য সব লোকাল বাসগুলো থেকে রাইদা একটু ভালো, সিটিং সার্ভিস যাকে বলে। যাই হোক বাসে উঠে বসি।

প্রায় মুগদা আসার পর আমার পাশের লোকটা নেমে যায়। আমার দুই সিটে আমি একা। বাসের সিটটা একটু নড়া চড়া করছিলো। ব্রেক করলে সিটটা সামনে চলে যাচ্ছিলো... হতেই পারে পাবলিক বাস। পিঠের সিট আর বসার সিট এর জয়েন্ট দুইয়ের মাঝে ফাঁক হয়ে যাচ্ছিলো বারবার।। হঠাৎ মনে হলো ঐ ফাঁক দিয়ে পেছনের লোকটা হাত দেওয়ার চেষ্টা করছে। বুঝতে পেরে আমি পেছনের লোকটার দিকে তাকালাম.. বয়স ৪৫+ হবে। আমার তাকানো দেখে সে কিছুই বুঝলো না এমন ভাব। আমি সরে পাশের সিটে যেয়ে বসলাম।

বাস থেকে নামার পর আমার ফ্রেন্ড বললো তোর জামা ছিঁড়লো ক্যামনে?? 
তখন দেখি এ অবস্থা!!! আমি তো থ!!

তখন বুঝলাম ঐ যে ঐ সময় মনে হচ্ছিলো ঐ সময়ই তাহলে...!! তারপর রিক্সায় বসে আমি ভেবে পাই না কি পেলো এটা করে.. কেন করলো...। তারপর ভাবলাম পায়জামাটা দেখি তো, তখন হাত দিয়ে দেখি পায়জামা ও ছিঁড়া।

এত কিছু কখন ক্যামনে করলো!! আমি কিচ্ছু টের ক্যামনে পাইলাম না!!
হাত পা কাঁপা শুরু হয়ে গেলো তারপর..।

লোকগুলো কত ভয়াবহ.. তারা এমন ব্লেড/কাঁচি নিয়ে ঘুরে?? তাদের এ সব করে কি লাভ হয়?? পায়জামা পর্যন্ত সে সূক্ষ্মভাবে বাসের মত পাবলিক প্লেসে কেটে ফেললো! কতটা ট্রেনিং তারা পায় তাহলে??

এগুলো কি শুরু হয়েছে?? মেয়ে বলে আজকে এত কিছু কেন আমাদের সহ্য করতে হবে?? 
আজকে আমার সাথে করেছে এমন প্রতিদিন কতজনের সাথে করে আল্লাহ জানে..। লজ্জা/ভয়ে মেয়েরা হয়তো কথাও বলতে পারে না।

আল্লাহ না করুক আজকে সেই ব্লেড দিয়ে শরীরে টান দিলেও আমার কাটার আগে করার কিছু ছিলো না।

একটু যদি আমি বাসের মধ্যে টের পেতাম তাহলে স্যান্ডেলটা খুলে মারতাম।

সবাই একটু সাবধানে থাকবেন।

আনিকা জিনাত এর ফেসবুক থেকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত