বিশ্ব গণমাধ্যমে গুলশান হামলা

প্রকাশ : ০২ জুলাই ২০১৬, ১৩:২৭

জাগরণীয়া ডেস্ক

ঢাকার গুলশানে ‘হলি আর্টিসান বেকারি’ রেস্টুরেন্টে জিম্মিদশার ঘটনা ফলাও করে প্রচার হচ্ছে বিশ্ব মিডিয়ায়। প্রতি মুহূর্তের ঘটনা দ্রুত আপডেটও দিচ্ছে তারা। কোনো কোনো মিডিয়া ‘গুলশানের’ ঘটনা লিড স্টোরি করছে। 

ঘটনার সরাসরি সম্প্রচার করেছে সিএনএন ও আল জাজিরা। বিবিসি, রয়টার্স, ইন্ডিপেনডেন্ট, গার্ডিয়ানসহ অধিকাংশ আন্তর্জাতিক সংবাদমাধ্যম গুরুত্বের সঙ্গে খবরটি প্রকাশ করেছে।

শুক্রবার (১ জুলাই) রাত পৌনে ৯টার দিকে ‘আল্লাহু আকবর’ বলে সন্ত্রাসীদের দলটি গুলশান-২ নম্বর এলাকার ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারি নামের ওই রেস্তোরাঁয় ঢোকে। শনিবার (২ জুলাই) সকাল ৭টা ৪০ মিনিটে শুরু হওয়া অভিযান সকাল ৮টা ২০ মিনিটে শেষ হয়। এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ওই রেস্তোরাঁর ব্যবস্থাপক সুমন রেজা জানিয়েছেন, হামলার সময় সেখানে ২০ জনের মতো বিদেশি নাগরিক ছিলেন। তাদের কয়েকজন কর্মীও সেখানে আটকা পড়ার কথা জানান তিনি। 

অভিযানের সময় সেনা প্রধান জেনারেল আবু বেলাল মো শফিউল হক উপস্থিত থেকে নেতৃত্ব দেন। এই অভিযানে ছিল- সেনাবাহিনীর পদাতিক ডিভিশন ও সেনাবাহিনীর কমান্ডো টিম। তাদের সঙ্গে কাজ করেছে র‌্যাব, পুলিশ, ডিবি, সিআইডি ও বিজিবিসহ সব বাহিনী। এর পরই ঘটনাস্থল পরিদর্শন করছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত