৩৬ বছর বয়সে নারীদের যৌন আকাঙ্খা সবচেয়ে বেশি

প্রকাশ : ০৪ জুলাই ২০১৭, ২১:৫৮

জাগরণীয়া ডেস্ক

অনেকেই মনে করেন, ২০ থেকে ৩০ বছরের মধ্যে নারীদের যৌন চাহিদা বোধহয় সবচেয়ে বেশি থাকে। কিন্তু একটি নতুন গবেষণা বলছে অন্য কথা। নারীদের শারীরিক চাহিদা সম্পর্কে এক নতুন গবেষণায় প্রকাশিত তথ্য বলছে, ৩৬ বছর বয়সে নারীদের যৌন চাহিদা সবচেয়ে বেশি থাকে।

একটি গর্ভনিরোধক ওষুধের সংস্থা প্রায় ২৬০০ নারীর উপর একটি সমীক্ষা চালিয়ে তাঁদের যৌন আকাঙ্খা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চায়। কীভাবে, কখন ও কতক্ষণ তাঁরা যৌন সুখ উপভোগ করেন, সেই বিষয়ে জানতে চাওয়া হয়। নারীদের তিনটি গ্রুপে ভাগ করা হয়। ২৩ বছরের নিচে, ২৩-৩৫ বছরের মধ্যে ও ৩৬ বছরের উপরে। ওই সমীক্ষায় ৩৬ বছরের উপরের নারীরা জানিয়েছেন, তাঁরা দিনের বেশিরভাগ সময়ই সেক্স সংক্রান্ত কথা ভাবেন। দশজনের মধ্যে আটজন নারীই জানিয়েছেন, স্বল্প পোশাকে রাস্তায় বেরোতে তাঁদের কোনও আপত্তি নেই। বরং, বিকিনি পরা অবস্থায় অন্য পুরুষদের নজর তাঁরা উপভোগ করেন।

২৩ বছরের কম ও ২৩-৩৫ বছরের নারীদের গ্রুপটির ১০ জনের মধ্যে মাত্র চারজন জানিয়েছেন, তাঁরা পার্টনারের সঙ্গে সেক্স নিয়ে সুখী। অন্যদিকে, ৩৬ বছর ও তার বেশি বয়সী নারীরা জানিয়েছেন, তাঁদের ঘনঘন অর্গ্যাজম হয়। অন্যদিকে, বাকি দুটি গ্রুপের নারীদের প্রতি ১০ জনের মধ্যে মাত্র ৫ জন জানিয়েছেন, তাঁদের সঙ্গীর সঙ্গে মিলনের সময় চরম অর্গ্যাজম অনুভব করেন। বয়স্ক নারীদের গ্রুপটির সদস্যরা জানিয়েছেন, গত চার সপ্তাহ তাঁরা দুর্দান্ত সেক্স করে কাটিয়েছেন। কিন্তু তুলনামূলক অল্পবয়স্ক নারীদের গ্রুপের মাত্র অর্ধেক নারী মনে করেন, তাঁরা গত চার সপ্তাহে মোটামুটি ভাল সেক্স লাইফ উপভোগ করেছেন।

সূত্র: সংবাদ প্রতিদিন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত