মকরদের অর্থ আসবে বানের মতো

প্রকাশ : ২১ জুন ২০১৭, ১৬:১৮

জাগরণীয়া ডেস্ক

আজ ২১ জুন। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৩ ও ৫। গুরুত্বপূর্ণ দিন বুধ ও বৃহস্পতিবার। শুভ রং—গোলাপি, হালকা সবুজ, সাদা। শুভ রত্ন—গোল্ডেন টোপাজ, ফিরোজা। বিশিষ্ট ব্যক্তিত্ব—বেনজীর ভুট্টো, ফুটবলার মিশেল প্লাতিনি, সাংবাদিক সাদেক খান। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল১৯): দোষারোপ করা সহজ কাজ কিন্তু নিজের সমস্যা শুধরে নেয়া খুব কঠিন। তাই আজকের দিনে অন্তত এই কঠিন কাজটি করার একটু চেষ্টা করবেন। আপনার গ্রহ আজ পেরেশান হতে পারে কুম্ভের প্রভাবে। বিনিয়োগে সাময়িক বিশ্রাম অনিবার্য। প্রেমের বাঁশি ফুকছে আজি অচেনা কোনো সুরে। রোমান্স এসেও যেন ধরা দিতে চাইবে না আজকের দিনে।

বৃষ (এপ্রিল২০- মে ২০): বৃষ রাশির জাতক-জাতিকার জন্য দিনটি বেশ শুভ। যেখানে হাত দেবেন সেখানেই সোনা ফলবে। আর সেই সফলতার হাত ধরে অফিসে পদোন্নতিও হতে পারে। মনের কথা বলতে না পারলে কোনোদিনও প্রাপ্তি ঘটবে না কপালে। প্রিয় মানুষটিকে মনের কথা বলার আজই উপযুক্ত দিন। ট্রেন মিস করলে স্টেশন মাস্টারের দোষ দিতে পারবেন না কিন্তু। শিক্ষার্থীদের মধ্যে ভর্তি সংক্রান্ত জটিলতা রয়ে যাবে।

মিথুন (মে২১- জুন২০): বিদেশে যারা যেতে চাইছেন তাদের জন্য আজকের দিনটি শুভ। পাসপোর্ট ভিসা সংক্রান্ত সব জটিলতা হঠাৎ করেই দূর হয়ে যাবে। অহেতুক কারো সঙ্গে তর্কে জড়াবেন না। বিশেষ করে যে বিষয়টি সম্পর্কে আপনি নিজেই স্পষ্ট নন। পরিবারে আপনার গুরুত্ব বাড়বে আজ। সম্পর্কজনিত কোনো টানাপোড়েনে আপনার দেয়া সিদ্ধান্তে ভালো ফল হবে।

কর্কট (জুন২১- জুলাই২২): রাস্তায় চলাচলে যথেষ্ট সাবধানী না হলে ঠেলাগাড়ির ঠোকরে পড়ে যেতে পারেন। প্রয়োজনের অতিরিক্ত কথা না বলে কাজের দিকে মনোযোগ দিলে ভালো করবেন। বিকেল নাগাদ ব্যবসায়ে বিদেশি কোনো পরামর্শক আসতে পারে, এক্ষেত্রে বিনিয়োগ শুভ। ডাক্তারদের রোজগার শুভ, তবে কারো ক্ষেত্রে রোগীর সঙ্গে ঝামেলায় জড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রেমে আশা ভঙ্গ হলেও অর্থপ্রাপ্তি আছে।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): শান্ত পরিপাটি গোছানো একটা সময় যাবে আজ। আপনাকে হাসিখুশি রাখতে সবাই মরিয়া হয়ে থাকবে। বারবার একই কথা বলতে বলতে যারা বিরক্ত হয়ে গেছে তারা আজ আপনাকে প্রহারও করতে পারে। সাবধানে থাকবেন রাস্তাঘাটে, নির্জন এলাকা একটু এড়িয়ে চলুন। সংসারের কারো বিপদ আসন্ন। তবে এ বিপদ মধুর বিপদ!

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): তাড়াহুড়ো করে আর কথা বলবেন না, দ্রুত কথা বলতে গিয়ে ভুলভাল বলছেন। এমন আচরণ আপনার ব্যক্তিত্বকে নষ্ট করে দিচ্ছে। সাহায্যের প্রয়োজন হতে পারে কারো। কেউ এসে আপনাকে আজ উদ্ধার করবে, কী থেকে উদ্ধার করবে তা এখুনি বলছি না। গ্রহের অবস্থানের জন্য হাতে আজ বেশকিছু অর্থ আসবে। সে অর্থ সঠিক কাজে দ্রুত ব্যয় করে ফেলুন নইলে ভুল কাজে নেমে যাবে।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): যা হওয়ার নয় তা নিয়ে ভাবছেন বেশ কিছুদিন ধরে। আপনার ভাবনায় অসম্ভব হয়ে যাচ্ছে সম্ভব। অথচ এই ভাবনাই মূল বিষয় না। আপনাকে আরও জানতে হবে। জ্ঞান যতটুকু আছে তা ধার করা, নিজের তৈরি কিছু তত্ত্ব ছাড়ুন। বন্ধুদের সঙ্গে মনোমালিন্যের আজই শেষ দিন। রাজনৈতিকভাবে সমস্যায় পড়তে যাচ্ছেন।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): কোনো কাজ একবারে না হলে দ্বিতীয়বারের চেষ্টায়ও কোনো লাভ হবে না: ধরে নিতে পারেন। যারা আপনাকে পিছিয়ে রাখতে চাইছে তাদের উদ্দেশ্য আজ সিদ্ধ হবে। খুব তুচ্ছ কিছুর জন্যে চূড়ান্তভাবে অপমানিত হতে পারেন। কবিতা আপনাকে কাছে টানতে পারে। দিনের শেষ হবে নিদারুণ কোনো সংঘর্ষে।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): কৃত্রিম কিছু আচরণ আপনাকে দারুণ সম্মানিত করবে। এ সম্মান পাওয়ার অভ্যাস হয়ে দাঁড়াবে আপনার জীবনের একটা ব্যাড প্র্যাকটিস। এর কারণেই একদিন চূড়ান্ত অপমান আপনাকে আগাগোড়া মুড়ে দিতে পারে নিশ্চুপ নীরবতায়। অগ্রজদের কথা যথেষ্ট যুক্তিযুক্ত কারণ ছাড়া অমান্য করবেন না। অবশ্য যদি জীবন নিয়ে নিরীক্ষা করার মানসিকতা থাকে, তো অমান্য করে দেখতে পারেন।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): আজ ক্ষতিকর উন্মাদনায় থৈ থৈ করবে মন। বিপজ্জনক কোনো চ্যালেঞ্জের পেছনে দৌড়াতে গিয়ে হারিয়ে বসতে পারেন মূল্যবান কোনো সম্পদ। বিপত্তি বাধাতে পারে দেশের রাজনৈতিক পরিস্থিতি আর পারিবারিক দায়বদ্ধতা। প্রেম শুভ নয়। অর্থ আসবে বানের মতো, কিন্তু তা হবে মস্ত ক্ষতির কারণ।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): অর্থ বিনিয়োগের আজই সুবিধাজনক দিন। আজকেই মাঠে নেমে পড়ুন। প্রতিদিন কী করছেন তার একটা সংক্ষিপ্ত নোট সঙ্গে রাখুন এতে নিজের দুর্বলতাগুলো খুঁজে পাবেন, আর খুঁজে পেলেই তো তা আগলে রাখার একটা ইচ্ছা তৈরি হবে। অপরকে আপনার দুর্বলতার কথা জানিয়ে দেয়ার চেয়ে দুর্বলতার শক্তি সম্বন্ধে ধারণা দেয়া জরুরি। ভ্রমণের জন্য তৈরি হয়ে যান।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): কারও বিপরীতে জিঘাংসা চরিতার্থ করার ব্যাপারে সাবধান! বড় ধরনের ঝামেলায় ফেঁসে যাওয়ার ঝুঁকি না নিয়ে আইনের সহায়তা নিতে পারেন। যদিও বোকার স্বর্গে বাস করছেন যদি মনে করে থাকেন- আইন আপনাকে সহায়তা করবে, তা সে পৃথিবীর কী আকাশের। দ্বিতীয়বার ভাবার আগেই ঝাঁপ দিন। অর্থযোগ আছে, তবে প্রাণবিয়োগের আশঙ্কা তা বিনাশ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত