ধনুরা নিজের সিদ্ধান্তের ওপর ভরসা রাখুন

প্রকাশ : ১৯ জুন ২০১৭, ১৪:৪৮

জাগরণীয়া ডেস্ক

আজ ১৯ জুন। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১ ও ৫। গুরুত্বপূর্ণ দিন রবি ও বুধবার। শুভ রং—লাল, বাদামি, হালকা সবুজ। শুভ রত্ন—রুবি, গোমেদ। বিশিষ্ট ব্যক্তিত্ব—ফিল্ড মার্শাল আর্ল হেইগ, সাহিত্যিক ওসামু দাজাই, দিলারা জামান। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল১৯): বৃহৎ কিছুর জন্য আপনার জন্ম এটা স্বভাবতই ভুলে যাচ্ছেন তাই মনে বাসা বেঁধেছে দুঃখবোধ। আপনাকে স্মরণ রাখতে হবে আপনার রাশি আপনার জন্য শুভ। আজকের দিনটিতে আর্থিকভাবে বেশ সাফল্য পাবেন। বাণিজ্যে লেনদেন শুভ। প্রিয় মানুষটি আজ আপনাকে আপনার মতো করে সাজবে। ভ্রমণে বের হয়ে যেতে পারেন দিনের শুরুতেই।

বৃষ (এপ্রিল২০- মে২০): শিক্ষাক্ষেত্র ও চিকিৎসাক্ষেত্রে যারা আছেন তাদের জন্য দিনটি অন্যরকম ভূমিকা নিয়ে ধরা দিবে। মনের মধ্যে যা ঘুরপাক খাচ্ছে তা অচিরেই সমাধানের পথ পাবে। কিছুটা স্থবির যাবে দিন তবে দিনের শেষভাগে মনটা প্রফুল্ল হয়ে উঠবে। বন্ধুদের সঙ্গে অহেতুক কথা কাটাকাটি হবে।

মিথুন (মে২১- জুন২০): পরিবারে নতুন সদস্য আসছে এটা নিশ্চিত। স্বাস্থ্যে কিছুটা দুর্বলতা কাটিয়ে উঠে সতেজ একটা ভাব অনুভব করবেন। নিজেকে আজকে বেধে রাখতে পারবেন না। অহেতুক পাড়া প্রতিবেশীদের সঙ্গে ঝগড়া হবে। আজ বাজিতে হেরে যাবেন। মুখ ও মন দেখে আজ একজনকে পছন্দ হয়ে যাবে আপনার, ধৈর্য ধরুন সবুরে যান…

কর্কট (জুন২১- জুলাই২২): পথ যত ছোট মনে হচ্ছে মূলত পথ কিন্তু ছোটই কিন্তু পথের বাঁকগুলো বেশ ঘুরানো প্যাঁচানো। নিজেকে তাৎক্ষণিকভাবে আবিষ্কার করবেন ভিন্ন পরিস্থিতিতে যা আপনি কখনোই কল্পনা করেন না। সুখের জন্য ছুটছেন সেটা পেয়ে যাবেন তবে বাণিজ্যে কিছুটা মন্দাভাব আসবে।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): চারপাশের মানুষের কাছ থেকে আজ যা শিখবেন তাতে আপনার রুচি উঠে যাবে। প্রতিনিয়ত মিথ্যে কথা বলতে হচ্ছে এটা কমিয়ে আনুন নইলে সামনে ঘোর বিপদ। দিনের কাজ আজকে আর দিনে শেষ হবে না। আর্থিক ভাবে বেশ সাফল্যের মধ্যে থাকবেন। ছুঁতে চলে যেতে মন চাইলে শহরের বাইরে…

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): প্রিয় মানুষের সঙ্গে আজ দেখা হবে। দিনের মধ্যভাগে কিছুটা ঘোলাটে রোদ্দুর আজ আপনাকে প্রশান্তির মধ্যে ফেলে দিবে। বিবাদে জড়িয়ে যাওয়ার আগ মুহূর্তে কেউ আপনাকে বাঁচিয়ে দিবে সে হতে পারে বন্ধু হতে পারে প্রতিবেশী। কর্মক্ষেত্র আজ কুরুক্ষেত্রে পরিণত হবে। জীবনের সঙ্গে জীবনের বোঝাপড়া হবে।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): সকাল যদি শুরু হয় হুমকি ধামকি দিয়ে, তবে আজ বাসা থেকে বের হবেন না। কিন্তু বাসা থেকে বের না হলে তো অর্থপ্রাপ্তির সম্ভাবনা নেই। তাই বাসা থেকে বের হওয়ার সময় লোহার ডাণ্ডা নিয়ে বের হওয়ার চেয়ে নিজের কৃতকর্মের কথা চিন্তা করুন আর সামনে এগিয়ে যান। ব্যবসায়িদের আজ বিনিয়োগে কোনো বাধা নেই। আর শিক্ষার্থীরা চাইলে কোথাও থেকে ঘুরে আসতে পারেন।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): পুরনো বন্ধুর সঙ্গে দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে। আর স্মৃতিচারণে যে আপনার জুড়ি নেই তাতো সবাই জানে। প্রিয়জনের মন রক্ষার্থে দূরে কোথাও যেতে হতে পারে নিজের অনিচ্ছায়। নিজের ইচ্ছাকে প্রাধান্য দিন, কারণ অন্যের ইচ্ছের নিজের জীবন চালালে একটা সময় আফসোস করবেন। বাণিজ্যে বসতে লক্ষ্মী বিরাজ করবে। আর্থিকভাবে লাববান না হলেও অহেতুক কোনো ব্যয় হবে না।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): নিজের সিদ্ধান্তের ওপর ভরসা রাখুন। প্রেমের গোলাপ তুলতে গিয়ে হাতে কাঁটা ফুটতে পারে, অগ্রাহ্য করুন। ধার দেয়া অর্থ ফেরৎ পেতে পারেন। নতুন কর্মক্ষেত্র সৃষ্টি হতে পারে, ভাগ্য বাজিয়ে দেখুন। ব্যবসায়িক সিদ্ধান্তের জন্যে দিন শুভ। তাই বলে শেয়ারবাজার দেখতে ভুলবেন না।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): অস্বস্তি নিয়ে কেউ অপেক্ষা করে থাকবে। আপনার পৌঁছানো হবে না। সামান্যতম অন্যায়ও আজ মেনে নিতে পারবেন না। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা আপনাকে মুগ্ধ করে দিবে। প্রিয় মানুষটির জন্য আজ কিছুটা হলেও মন ভার হয়ে থাকবে।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): মনের মধ্যে ঘুরপাক করছে যা তা আজ বলে ফেলুন। তড়িঘড়ি করে বের হতে যাবেন না ঘর থেকে। সতর্কতা শুধু আপনার জন্যই নয় আপনার সঙ্গে থাকা মানুষটির জন্যও। শারীরিকভাবে বেশ শক্তির সঞ্চার হবে।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): যা বিশ্বাসযোগ্য নয় তা বিশ্বাস করে বসে থাকবেন। চিন্তা করার মত মানসিকতা আজ থাকবে না। সহজ সমাধান খুঁজে পেতে আজ অনেক বেগ পেতে হবে। পরিবারের কারোরই কোনো কথা রাখতে পারছেন না বলে নিজে নিজে কিছুটা আহত হবেন। পরিবেশ পরিস্থিতি আপনার অনুকূলে, এর মধ্যেই গুছিয়ে নিন নিজেকে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত