মেষ শারীরিকভাবে সুস্থ থাকবেন

প্রকাশ : ১৮ মে ২০১৭, ১১:৪৭

জাগরণীয়া ডেস্ক

আজ ১৮ মে। আজকের এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৬ ও ৯। গুরুত্বপূর্ণ দিন মঙ্গল ও শুক্রবার। শুভ রং—লাল, বাদামি, হালকা সবুজ। শুভ রত্ন—রক্ত প্রবাল, পান্না। বিশিষ্ট ব্যক্তিত্ব—বার্ট্রান্ড রাসেল, ওমর খৈয়াম, রাশিয়ার জার দ্বিতীয় নিকোলাস। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১ - এপ্রিল ১৯): প্রযুক্তির এই সময়ে আপনি প্রযুক্তিকে কাজে লাগাচ্ছেন না। এটা বাড়াবাড়ি রকমের সিদ্ধান্ত। আজকে আপনাকে প্রযুক্তিবান্ধব সবকিছুর মধ্য দিয়ে যেতে হবে। শারীরিকভাবে সুস্থ থাকবেন। চাকরির জন্য কারো দুয়ারে গিয়ে ধরণা দিতে হবে না, আর কিছুদিন অপেক্ষা তারপরই সুসংবাদ চলে আসবে। শিক্ষাক্ষেত্রে বৃত্তি পাবেন।

বৃষ (এপ্রিল ২০ - মে ২০): বিদেশগামী যারা আছেন তাদের জন্য দিনটি খুবই আবেগপ্রবণ হবে। নিজেকে নির্লিপ্ত মনে হবে। প্রিয় মানুষটি আজকে মজাদার কিছু রান্না করে খাওয়াবে। কর্মক্ষেত্রে জটিলতা আসন্ন। মনে রাখবেন এই জটিলতা স্রেফ আপনারই সৃষ্টি। আর্থিকভাবে লাভবান হবেন।

মিথুন (মে ২১ - জুন ২০): অন্যকে হাসাতে গিয়ে আজ জোকার বনে যাবেন। তবে এতেই মানসিক প্রশান্তি পাবেন। বন্ধুদের কেউ কেউ আপনাকে স্মরণ করবে দেশের বাইরে থাকে। বিদেশ যাত্রা শুভ তবে দেশের মধ্যে ভ্রমণে তৃপ্তি পাবেন, বাণিজ্যে মন বসবে না। পরিবারে অশান্তির মেঘ দূর হয়ে যাবে।

কর্কট (জুন ২১ - জুলাই ২২): প্রতিদিন একই রুটিনের মধ্যদিয়ে যাওয়া আপনাকে আজ আপনি আবিষ্কার করবেন ভিন্ন ভঙ্গিমায়। পরিবারের সদস্যরা আপনাকে চমকে দিবে। কোনো এক আগন্তুকের সঙ্গে আপনার পরিচয় হবে। আর্থিকভাবে লাভবান হবেন, খুব শিগগিরই দেনা শোধ করতে আসবে স্বয়ং দেনাদার।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): অভ্যাসবশত আজ ঘুম থেকে উঠতে দেরি হয়ে যাবে, দেরি হয়ে যাবে গুরুত্বপূর্ণ কাজটায়। তবে এর ব্যতিক্রমের চাবি আপনার হাতেই। পরিচিতজন যে কিনা আপনাকে অনেকদিন যাবত ঘুরাচ্ছে সে আজ আপনার প্রাপ্য বুঝিয়ে দিবে নিশ্চিত। প্রতিবেশীদের মধ্যে আজ কাউকে আপনার মনে ধরবে।

কন্যা (আগস্ট ২৩ - সেপ্টেম্বর ২২): বিস্তর পড়াশোনা করার ইচ্ছে আপনার। এর জন্যই আপনাকে ভিন্ন কোনো জায়াগায় চলে আসতে হচ্ছে, পুরনো জায়গাটি যেখানে আপনি এতদিন ছিলেন তার প্রতি মায়ার জন্য খুব খারাপ লাগবে, তবে... নতুন পরিবেশ যা পেতে যাচ্ছেন তা কল্পনাতীত। শারীরিকভাবে দিনটি বেশ ভালো যাবে। আর্থিকভাবে লাভবান হবেন।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২): আধিভৌতিক কোনো দিক করতে পারে আকৃষ্ট। প্রিয় বন্ধুদের কারও মুখোশ হতে পারে উন্মোচিত। প্রেমকে মনে হতে পারে আবেগঘটিত ব্যাপার সমূহের মধ্যে নিকৃষ্ট। নতুন নতুন কাজের সন্ধান পাবেন, কিন্তু কোনটাই আপনার জন্যে নয় জানবেন। অর্থ হাত ফসকে নাকের ডগা দিয়ে উড়ে যাবে।  

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১): নাকের ওপর চশমা আরও ভালো করে সাঁটিয়ে নিন। যাদের চশমার প্রয়োজন নেই তার চোখের দৃষ্টি তীক্ষ্ণতর করুন। আজ যে কোনো প্রকার উত্তরপত্রে, দলিলে, নথিতে অত্যন্ত সতর্কতার সঙ্গে সই করতে হবে। নয়ত হয়ে যেতে পারে অপূরণীয় ক্ষতি। কর্মক্ষেত্রে উর্ধ্বতনের নেক নজরে পড়তে পারেন। আর আপনিই যদি হয়ে থাকেন সেই উর্ধ্বতন, সেক্ষত্রে অধঃস্তনদের আন্তরিক আনুগত্য পাবেন। প্রেমযোগ অর্থযোগ দুটোই হাওয়া।

ধনু (নভেম্বর ২২ - ডিসেম্বর ২১): আজ  চুলের সিঁথি বিপরীত দিকে করুন। সবসময় যদি নীল পরে থাকেন তো আজ পরুন সবুজ। ভিন্ন কিছু করতেই হবে। গ্রহের চালচলন আজ  মাইনাস + মাইনাস = প্লাস সংকেত দিচ্ছে। তাই এ ব্যবস্থা। প্রেমের ক্ষেত্রে সংযম অবলম্বন করুন। অতিরিক্ত আবেগপ্রবণ হয়ে পড়বেন না। অর্থভাগ্য অতি ভালো। এতো ভালো সচরাচর হয় না।  

মকর (ডিসেম্বর ২২ - জানুয়ারি ১৯): সৃজনক্ষমতা বেড়ে যাবে সাঁ করে। শুধু ছাড়তে হবে অহম। পায়ের খড়মের শব্দ বহুদূর পৌঁছে যাবে। শুধু ছাড়তে হবে অহম। অমর প্রেমের গল্প হবে রচিত। শুধু ছাড়তে হবে অহম। টাকার নহর বয়ে যাবে পায়ের উপর। শুধু ছাড়তে হবে দুশ্চিন্তা। কাজের বহর এসে হানা দেবে। বাঁচতে চাইলে পালান মশাই! 

কুম্ভ (জানুয়ারি ২০ - ফেব্রুয়ারি ১৮): মুখের শান্ত সৌম্য ভাব বজায় রাখতে হবে বাছা। লুঙির কাছা গুটিয়ে চাঁছাছোলা লাফ দিতে হবে জলে। যদি বাঁচাতে চাও প্রেমসঙ্গীকে, সঙ্গে ভরতে চাও থলে। বেকারের চোখে জল ভয়ানক ফল আনবে সাকারদের ভাগ্যে। পারিবারিক মুরুব্বি জন যদি কন ‘যাগগে’, তো বলতে হবে ‘জ্বি হুজুর, আজ্ঞে।’

মীন (ফেব্রুয়ারি ১৯ - মার্চ ২০): আয়নায় যে চেহারা দেখা যাবে তা ভুল। মগজের চেহারা দেখতে হবে নিজের। সেটাই সঠিক চেহারা। আত্মসমালোচনার শক্তি আজ টের পাবেন। এমন ভালোবাসা জুটতে পারে কপালে, আদৌ যার যোগ্য আপনি এখনও হেয় ওঠেননি। ব্যাপক কর্মযজ্ঞ করে আছে অপেক্ষা। অর্থের যোগ তার সঙ্গে সামান্যই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত