আজকের রাশিফল

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৭, ১০:৪৬

জাগরণীয়া ডেস্ক

আজ ২১ এপ্রিল। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৩ ও ৬। গুরুত্বপূর্ণ দিন বৃহস্পতি ও শুক্রবার। শুভ রং—হলুদ, হালকা সবুজ, ম্যাজেন্টা। শুভ রত্ন—গোল্ডেন টোপাজ, পান্না। বিশিষ্ট ব্যক্তিত্ব—রানি দ্বিতীয় এলিজাবেথ, অভিনেতা অ্যান্থনি কুইন, সমাজতত্ত্ববিদ ম্যাক্স ওয়েবার। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:
 
মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): আপনার প্রাতিষ্ঠানিক শিক্ষাই আজ পথচলার নিদের্শিকা হবে। ছোটবেলায় একটা বই পড়েছিলেন যার লেখকের নাম মনে নেই কিন্তু লেখাগুলো আপনার মনে স্পষ্ট দাগ কেটে আছে। কর্মক্ষেত্রে নতুন তথ্যের সন্ধান পাবেন। লাভজনক বিনিয়োগের সিঁদুরে মেঘের আগমন টের পেতে পারেন। তবে মাথা ঠাণ্ডা রাখা জরুরি। প্রেমযোগ নিশ্চিত, আসছে শুভদিন।
 
বৃষ (এপ্রিল ২০- মে ২০): আত্মিক ধ্যান দূর করে দেবে সব ধরনের দোটানা। ইতিবাচক কাজের জন্য প্রয়োজনীয় যুক্তি খুঁজে পাবেন। ভালো মানুষের সঙ্গ জুটে যাবে দিনের প্রথমভাগেই। ভালোবাসার দোলাচলে দুলতে পারেন। হাতের থাকা টাকার সৎব্যবহার আজই হয়ে যাবে। বন্ধুদের সঙ্গে অনেকদিন পর দেখা হয়ে যাওয়ার সুযোগ ঘটে যেতে পারে। বেকারদের কারো জন্য দিনটি বিশেষ কোনো রোমান্স বয়ে আনতে পারে।
 
মিথুন (মে ২১- জুন ২০): পরিবারের ঝামেলা প্রিয় ব্যক্তি বা বন্ধুদের ওপর গিয়ে বর্তাতে পারে মিথুন। নিজেকে সাময়িকভাবে খুব বেশি একা লাগবে। তবে এই অস্থিরতা কাটতে সময় লাগবে না মোটেও। আর তারপরেই অপেক্ষা করছে অবাক হয়ে যাওয়ার মতো ঘটনা। কাল যেটাকে কালো আজ সেটাকে সাদা মনে হতে পারে। অর্থযোগ নিশ্চিত। বেকার জাতক-জাতিকার কারো জন্য বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে।
 
কর্কট (জুন ২১- জুলাই ২২): উর্ধ্বতনের কেউ আপনাকে একটা কাজের দায়িত্ব দিয়ে বসতে পারে। কোনো ধরনের নির্দেশনা ছাড়াই কাজটি আপনাকে করতে হবে। ঠিক এই সময়ে আপনাকে ভড়কে যাওয়া চলবে না। হাতের কাজ মাথায় রেখে স্থির দৃষ্টিতে কিছুক্ষণ ভাবুন, কৌশল আপনার হাতের মুঠোই। অংশীদারী ব্যবসায় আরও একটু সচেতনতা অবলম্বন করুন। প্রিয় মানুষকে আজ মোটেও অবহেলা করা চলবে না।
 
সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): ইদানীং প্রেমরোগ আপনি বেশ কাবু হয়ে আছেন। বলি বলি করে এখনো যারা মনের কথাটি প্রিয় মানুষকে বলতে পারেননি, তারা বলে ফেলুন। আজ অর্থ আসবে, যাবেও। এই আসা যাওয়ার ভেতর দিয়ে আপনার লাভের অংশটি ধরে রাখার চেষ্টা করুন। দূরযাত্রায় তুষ্টিলাভ।
 
কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): আজ পরিবারের কেউ বাড়ির বাইরে থাকতে পারে কোনো প্রকার ব্যাখ্যা ছাড়াই। আর সেজন্যই সবার মতো আপনিও থাকবেন চিন্তার মধ্যে। খোঁজাখুজি লাগতে পারে পরিচিত বন্ধু, সহকর্মী বা আত্মীয় স্বজনের কাছে। বিশেষভাবে আজ আর্থিক লোকসান পুষিয়ে নেয়ার সুযোগ আসবে। বেকারদের কেউ আজ চাকরিযুদ্ধে সফল হতে পারেন। শিক্ষার্থীদের কেউ দারুন সফলতা পাবেন।
 
তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): প্রতিবেশীদের কারো আচরণে আজ আন্তরিকতার দারুন ঘাটতি উপলব্ধি করবেন তুলা। অথচ তাদের বন্ধুসুলভ সেই আচরণ এখনো দেখতে পাবেন। কর্মক্ষেত্রে প্রশংসা পাবেন অনেক বেশি। হৃদয়ঘটিত ব্যাপারে দারুন হিসাবের মুখোমুখি হতে পারেন। মুনী শ্রেণির কারো দেয়া ভবিষ্যৎ বাণীর বাস্তব রূপ হাজির হতে পারে। পথকে আজ মেপে চলুন সাবধানে।
 
বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): বৃশ্চিকের জন্য আজ কর্মময় শুভদিন। প্রেমের আহ্বানে সাড়া না দিয়ে আজ উপায় থাকবে না। ঘ্রাণশক্তি আপনাকে ফাঁকি দিয়ে ভালোবাসার সৌরভে বিভোর থাকবে। অর্থকড়ি আপনাকে কিছুটা টানের ওপরে রাখবে। নিজের সাজগোজের তকমা ক্ষেত্রবিশেষে কমিয়ে আনার তাগিদ পাবেন। দূরযাত্রায় সাবধানতা অনিবার্য।
 
ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): চাকরি বা পড়াশুনার জন্য যে প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত তার নিয়মতান্ত্রিকতা বেড়ে যাবে অনেক বেশি। আপনার পরিবারের লোকজনও এই ব্যাপারে উদ্বিগ্নতায় পড়ে যেতে পারে। কিন্তু ভাই ধনু, আপনাকে সব সময়ই নিজের কর্মদক্ষতা প্রদর্শণ করা চাই। দুর্বল চিন্তা আপনাকে যেন দাবিয়ে না রাখতে পারে সেদিকে খেয়াল রাখুন। অর্থ আজ আসি আসি করছে। পাওনা টাকার দেখা পেতে পারেন।
 
মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): সামাজিক যোগাযোগের যেকোনো একটি মাধ্যমে একটি বার্তা পেতে পারেন। হঠাৎ করেই আপনার দুশ্চিন্তার পাল্লা ভারি হয়ে উঠতে পারে। হাতের কাজের কথা ভুলে যেতে পারেন। তবে ভাই মকর মনে রাখা জরুরি, উদ্বিগ্ন হওয়া নয় জয়ী হতে চাই ধীরবুদ্ধি। হাতের টাকা ফুরিয়ে যেতে চলেছে, খরচপাতি করা চাই সাবধানে। মাসের এই সময়ে পেয়ে যেতে পারেন কাছের কারো বিয়ের দাওয়াত। বেকার জাতিকার কেউ বিদেশ ভ্রমণের সুযোগ পেতে পারেন।
 
কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): আপনি কি হাতের টাকা নিয়ে খুব বেশি চিন্তিত? চিন্তুা করুন তবে মাত্রাতিরিক্ত নয়। নিজের প্রতি যত্নশীল হওয়া জরুরি তারও আগে। উর্ধ্বতনের দেয়া কাজটি ফেলে রেখেছেন বেশ কিছুদিন হল, করে নিন যতদ্রুত সম্ভব। ভালোবাসার মানুষের অভিমান ভাঙাতে কেটে যেতে পারে বিকেলের বেশ কিছুটা সময়। আজ আশেপাশে কোথাও ঘুরতে যেতে মন চাইবে। বুক ভরে নিয়ে নিন বিশুদ্ধ বাতাস, নিজেকে অনেকটা হালকা লাগবে।
 
মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): কিছু খবর বা ঘটনা সব সময়ই বড় কোনো ঘটনার আলামত বয়ে আনে। তাই চোখের সামনে ঘটে যাওয়া কোনো ঘটনাকেই এড়িয়ে যাওয়া চলবে না। অর্থযোগ নেই, তবে বিয়োগের খুববেশি তাড়া নেই। পরিবারের কল্যাণে কাঙ্ক্ষিত কারো সঙ্গে আজ পরিচয় ঘটবে। দীর্ঘ অপেক্ষার পরে পছন্দের মানুষের ইতিবাচক সাড়া পাবেন। শিক্ষার্থী জাতক-জাতিকার কারো উচ্চডিগ্রী লাভ করবেন। রাস্তা পারাপারে সাবধানতা অবলম্বন জরুরি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত