আজকের রাশিফল

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৭, ১১:২৬

জাগরণীয়া ডেস্ক

আজ ১৯ এপ্রিল। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১ ও ৯। গুরুত্বপূর্ণ দিন রবি ও মঙ্গলবার। শুভ রং—আকাশি, কমলা, মেরুন। শুভ রত্ন—রুবি, অ্যাকুয়ামেরিন। বিশিষ্ট ব্যক্তিত্ব—অভিনেতা জাফর ইকবাল, দার্শনিক নিশিদা কিভারো, বিজ্ঞানী ক্রিশ্চিয়ান এরিন বার্গ। এবার চলুন, জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): অনুভূতি বলছে আপনি কারো অধীনে আছেন। তবু নিজেকে এগিয়ে নেয়া সম্ভব। মনযোগ বাড়াতে হবে যা আছে তার থেকে বেশি। অর্থভাগ্য আজ নিষ্ঠুর আচরণ করতে পারে। প্রিয় মানুষের কথা আজ খুব বেশি মনে পড়বে। দূরযাত্রায় ইচ্ছা অনিচ্ছা কাজ করবে।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): কেউ আপনার কাছে হঠাৎ করেই খুব বেশি গ্রহণযোগ্য হয়ে উঠবে। ভালোমন্দের বিচার না করেই তাকে নিয়ে দিনরাত ভাবতে থাকবেন। শেয়ার বাজারে আজ লক্ষ্য রাখা জরুরি। হাতে থাকা অর্থও অনর্থ মনে হতে পারে। পারিবারিক কলহের অবসান হবে কাছের কোনো মানুষের হস্তক্ষেপে। অতি ব্যবহার্য পছন্দের কোনো জিনিসের প্রতি বিশেষ নজর রাখা আজ বাঞ্চনীয়। কারণ, ওত পেতে থাকা অশুভ সুযোগ খুঁজছে।

মিথুন (মে ২১- জুন ২০): প্রিয় মানুষের সঙ্গে যোগাযোগ না থাকায় নিজেকে অরক্ষিত এবং অসুখী মনে হতে পারে। আপনি খুবই অবাক হয়ে যাবেন অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা দেখে। হঠাৎ করে হাতে চলে আসতে পারে নগদ কিছু টাকা। বিরহের গল্প সম্বলিত বই পড়ার আগ্রহ টের পাবেন। রাস্তা পারাপারে সচেতন থাকতে হবে আরও একবার।

কর্কট (জুন ২১- জুলাই ২২): নিজে আবিষ্কার করবেন অবহেলার সম্পর্ককে। আপনার মন সব সময় অনুগত থাকলেও উপযুক্ত সম্মান পাবেন না। কর্মক্ষেত্রে সহকর্মীর ছুড়ে দেয়া প্রশ্নের তীর ঘুরিয়ে দিতে সক্ষম হবেন সহজেই। গুরুস্থানীয় কারো উপদেশ অক্ষরে অক্ষরে পালনের তাগিদ অনুভব করবেন।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): হাতের কাজে আজ অলসতা পেয়ে বসবে দারুনভাবে। আজ সদ্যপরিচিত কারো সঙ্গ পেয়ে মন ভরে যেতে পারে। সামান্য রসিকতা সম্পর্কের রং বদলে দিতে পারে। সামর্থের বাইরে কারো সঙ্গে কোনো ধরনের বাজিতে জড়াবেন না। দুষ্টু কোনো ব্যক্তি আপনার পিছু নিতে পারে, সাবধান থাকুন।

কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): পূর্বপরিকল্পনা ছাড়াই কোনো গুরুত্বপূর্ণ কাজে পুরোটা দিন চলে যাবে। প্রিয়জনকে দেয়া কথা আজ ভুলেই যাবেন। বন্ধুদের সঙ্গে আড্ডাটা নিষ্প্রয়োজন মনে হতে পারে। সহকর্মীর বাচ্চাসুলভ আচরণ আপনাকে বিরক্তির মধ্যে ফেলে দিতে পারে। কন্যা রাশির জাতক-জাতিকাদের কারো আজ বেকারত্ব ঘুচতে পারে।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): আজ আপনার আর্থিক অবস্থা বেশ ভাবিয়ে তুলবে। নিজের সততা থেকে দূরে সরে যাওয়া কখনোই আপনার স্বভাবে ছিল না, আজও তার ব্যতিক্রম হবে না। সামাজিক কোনো মহৎ কাজে আপনাকে দেখা যাবে সবার আগে। নিজের স্বাস্থ্যের প্রতি আজ বিশেষভাবে যত্ন প্রয়োজন।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রিয় মানুষের সঙ্গে দুরত্ব বাড়িয়ে দিতে পারে, বৃশ্চিক। সন্দেহ আর অবিবেচক আচরণ সম্পর্কের বড় কাটা হয়ে উঠবে। দিনের শেষভাবে একটি সুখবর আপনার মনকে আনন্দিত করে দিতে পারে। লেনদেন ‍শুভ, আর্থিক লাভ সুনিশ্চিত। দূরযাত্রা টানবে খুব করে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): সমুদ্রতটে ঝিনুক কুড়াতে মন চাইবে ভীষণভাবে। ঢেউ দিয়ে ধুয়ে দিতে ইচ্ছা করবে মনের কষ্টগুলো। কেয়াফুলের শুভ্রতা মাখতে ইচ্ছা করবে শরীরময়। খালিপায়ে হাঁটতে ইচ্ছা করবে সীমাহীন পথ। কল্পনার গণ্ডি থেকে বেরিয়ে চলে আসুন বাস্তবে, পূরণ করুন মনের সব ইচ্ছা। নইলে কাজের ঘড়ি তেরটার কাটায় ঝুলবে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): আজ সঙ্গীর সঙ্গে খুব বেশি অর্থবহ সময় কাটাবেন মকর। বিগত দিনগুলোর সঙ্গে তুলনা করলে আজকের দিন থাকবে সব কিছুর উর্ধ্বে। পারিবারি কল্যাণে অর্থপ্রাপ্তি মনে শান্তি এনে দেবে। তবে আজ কানোভাবেই দীর্ঘমেয়াদী অর্থলগ্নী উচিৎ হবে না।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): অনেক হেঁটেছেন, খুব ক্লান্ত আপনি। একটু জিড়িয়ে নিন, নইলে আগের প্রশংসা ধরে রাখতে ঠিকমতো কাজ করতে পারবেন না। উচ্চশিক্ষার সুযোগ নিতে আগ্রহীদের কারো জন্য সুখবর অপেক্ষা করছে। পরিবারের কারো রোগমুক্তিতে আনন্দের সাগরে ভাসবেন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): মীনের জন্য দিনটি খুবই রোমান্টিক যাবে। মনের মধ্যে উঁকিঝুকি বেড়ে ক্ষণিক দেখা মায়াবী চোখ জোড়ার। বড় কোনো সমস্যায় আজ মিলে যাবে সহজ সমাধান। আত্মীয়-স্বজনের আন্তরিকতা হঠাৎই বেড়ে যাবে। অর্থ লেনদেনে সাবধানতা অবলম্বন করতে হবে। বন্ধুকে বিশ্বাস করেও টাকা ধার দেয়ার আগে আরও একবার ভাবুন। কেনাকাটা আজ দারুন লাভজনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত