মেষদের কর্মযোগ উত্তম

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৭, ১৫:১০

জাগরণীয়া ডেস্ক

আজ ২৭ জানুয়ারি। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভ রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৪ ও ৯। গুরুত্বপূর্ণ দিন রবি ও মঙ্গলবার। শুভ রং—নীল, মেরুন, তামাটে। শুভ রত্ন—গোমেদ, রক্ত প্রবাল। বিশিষ্ট ব্যক্তিত্ব—সুরকার মোজার্ট, সাহিত্যিক লুই ক্যারল, চিন্তাবিদ আবুল হাশিম। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:
 
মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): মনস্তত্ত্বের নিয়মকানুন মনে চলুন। কাউকে বশ করতে চাইলে প্রথমে তার হৃদয় জয় করুন। পরে সে আপনাতেই আপনার কথা মান্য করে চলতে শুরু করবে। প্রেম পারিজাত, যাকে বলে বেহেশতী প্রেম। স্বর্গীয় ব্যাপার স্যাপার নিয়ে পৃথিবীর মানুষের বেশি একটা মাথা ঘামানো উচিৎ নয়। কর্মযোগ উত্তম। অর্থযোগ অতিশয় দারিদ্রমুখর।
 
বৃষ (এপ্রিল ২০- মে ২০): বৃষ রাশির জাতকের ওপর গ্রহ আর বেজায় ক্ষ্যাপা। যে কারণে আজ অফিসে কাজের সফলতা আসলেও তা বেশ কষ্ট দেবে। আপনি কাকে বিশ্বাস করছেন? সত্যিই বিশ্বাস করছেন তো! পরিচিত যারা আছেন তারা আপনাকে একটা বিষয়ে কয়েকদিন যাবৎ বুঝাচ্ছে, আপনি বুঝছেন না। সুজনের সঙ্গে দীর্ঘদিন না থাকার কারণে আপনার মনের ভেতর যে সন্দেহ বৃদ্ধি পেয়েছে তা আজ ধুয়ে মুছে নিন।
 
মিথুন (মে ২১- জুন ২০): রুজি রোজগারের একটা ব্যবস্থা হয়ে যাচ্ছে অচিরেই, মিষ্টি বিলানো শুরু করতে পারেন! প্রথমত আজকে আপনার দৃষ্টি আকর্ষণ করছে এক জোড়া শালিক। শালিক দুটো হুট করে উড়ে গেলে তা মন খারাপের কারণ হতে পারে। বিকেলের দিকে একবার দেখা করে আসুন তার সঙ্গে। মন ভালো হয়ে যাবে সন্ধ্যার পর।
 
কর্কট (জুন ২১- জুলাই ২২): পরিবারের কারও স্বাস্থ্যহানিতে মানসিক অবস্থা ভালো নাও থাকতে পারে। শারীরিকভাবে ভালো থাকলে যেকোনো কাজেই ভালো করা যায়। আর্থিকভাবে সচ্ছল থাকবেন। মানসিকভাবে ভয়ঙ্কর প্রশান্তি। কথাতে মাধুর্য, স্বভাবে বিনয়, কাজে কর্মে আজ ঝরে ঝরে পড়বে সাফল্য। অহেতুক দুশ্চিন্তা থেকে দূরে থাকুন, বেশ কিছুদিন আনন্দ ও চটুলতায় কাটবে মুহূর্ত। পারলে একবার ভ্রমণেই বের হয়ে দেখুন না।
 
সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): অর্থ উপার্জনের নতুন ক্ষেত্র পেয়ে যাবেন আজ। সন্তানদের কৃতিত্বে গর্ব অনুভব করবেন। পারিবারিক শান্তি বজায় থাকবে, কিন্তু দুপুর নাগাদ আত্মীয় স্বজনদের আগমনে ঝামেলা বাড়তে পারে। ব্যবসায়িদের মধ্যে কেউ কেউ বিদেশে যেতে পারেন তবে কোনো চুক্তি করার আগে শেয়ারবাজার ও স্থানীয় বাজার দেখে নেবেন। কন্যা রাশির জাতক শিক্ষার্থীরা স্বভাবগতভাবেই অংকে দুর্বল। সেই দুর্বলতা কাটাতে শিক্ষকের শরণাপন্ন হতেই পারেন।
 
কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): চাকরিতে পদোন্নতির সম্ভাবনা থাকলেও বসের সঙ্গে হুদাই বাহাসের কারণে প্রমোশন হাত থেকে ফসকে যেতে পারে। শারীরিক অবস্থার কিঞ্চিৎ অবনতি হতে পারে প্রচণ্ড তাপদাহের কারণে। তবে প্রচুর পানি আর ডাব খেলে শারীরিক সমস্যার সমাধান হবে। ব্যবসায়িরা নতুন ব্যবসার সন্ধান পাবেন। পারিবারিক কোনো দীর্ঘস্থায়ী সমস্যার সমাধান হবে আজ। প্রেমিকার পরিবারে আপনার যোগ্যতা যাচাই হতে পারে।
 
তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): কারও সঙ্গে অহেতুক তর্কে জড়াবেন না আজ। কারণ আপনি মানুষ ভালো হলেও তর্ক করতে পারেন না। তাই চুপচাপ থাকুন এবং ভালো থাকুন। এখান থেকে ভয়াবহ কলহের সূত্রপাত হতে পারে যার জন্যে অনেকদিন ভুগতে হবে। তবে নতুন সম্পর্কে জড়ানোর জন্যে দিনটা শুভ। ধনু যখন অন্যের ভাবভঙ্গি নকল করেন তখন ধীরে ধীরে দ্বিতীয় শ্রেণীর মানুষে পরিণত হন। কর্মক্ষেত্রে আপনার এ সমস্যাটা প্রকট আকারে দেখা দিতে পারে।
 
বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): জোর করে কিছু আদায় করা যায়, এটা ভেবে থাকলে ঠিকই ভেবেছেন, অন্তত আজকের জন্য। বোকা মানুষের সঙ্গে দু’কথা বলতে গেলে চার কথা বেরিয়ে পড়ে। আর তাতে আরও ষোলো কথা বেরোনোর পথ পরিষ্কার হতে থাকে। সুতরাং বোকাসঙ্গ এড়ান। বেকারদের চাকরির যোগ আছে। অর্থকড়ি হাতে আসতে পারে, তবে খসেও যাবে।
 
ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): আমার আমার করে জীবন কাটিয়ে দিলে জীবনের সত্যিকার রস আপনার কাছে ধরা দেবে না। প্রেমের ক্ষেত্রে মনের চেয়ে শরীরের দিকে মনোযোগ বেশি দিলে ঠকবেন। কেননা, শরীর বুড়িয়ে যাবে, কিন্তু মন চিরকালীন আনন্দের উৎস হতে পারে। নতুন কাজের ক্ষেত্রে অকস্মাৎ উদ্যম হারানোর ভয় আছে। অর্ধকরীতে বাঁধ দিন।
 
মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): তৃতীয় পক্ষকে সুবিধা নিতে দেবেন না। কেননা, তারা পক্ষসংখ্যা বাড়াতেই থাকে। আর অতিরিক্ত মধ্যস্বত্বভোগীদের নিয়ে যা একটা ঝামেলায় পড়বেন তা আর বলার নয়। প্রেমযোগ উত্তম। তবে চোখ বন্ধ রাখলে চলবে না। কর্মযোগী হোন, সৃজনশীল পথে হলে অধিক উত্তম। অর্থযোগ শোচনীয়।
 
কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): কোথাও বেড়াতে গিয়ে চিনতে পারবেন নতুন বন্ধু বা জীবনসঙ্গী/সঙ্গিনীর সত্যিকার মনমানসিকতা। আলো জ্বলবে মাথার ওপর একাধিকবার, সে আলোয় পথ চলুন, কারও ওপর বেশি ভরসা করতে যাবেন না। আত্মীয় পরিজনের ভেতর প্রেমপ্রেম ভাব এলেও কুছ পরোয়া নেই। কারণ প্রেম মানে না কোনো বেড়ি-শেকল। যদিও আপনাকে নিরুৎসাহিত করতে উৎসাহিত হয়ে আছে অনেকেই।
 
মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): সাবধানতা অবলম্বন করুন প্রতিটি ক্ষেত্রে। সতর্ক না হলেই পা পিছলে সোজা চলে যাবেন পেছনের ফেলে আসা ঘটনা প্রবাহের কাছে। আর যেহেতু অতীত নিয়ে আপনার অ্যালার্জি আছে তাই অতীত থেকে দূরে থাকাই ভালো। গুরুত্বপূর্ণ কাজ তো ভুল হবেই, সচারচর যা করছেন সেটাও ভুল হয়ে হাস্যকর পরিস্থিতির সৃষ্টি হবে। যে বিষয়টির কোনো প্রয়োজন নেই সেটা করতেই যদি আপনার এত আগ্রহ তো করতেই থাকুন। তবে সন্ধ্যে বেলা বাসায় মিষ্টি কিনে নিতে ভুলবেন না।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত