কৃচ্ছতা সাধনেই মুক্তি মিলবে বৃশ্চিকের

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৭, ১৩:৩৪

জাগরণীয়া ডেস্ক

আজ ৩০ ডিসেম্বর। আজকের এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৩ ও ৮। গুরুত্বপূর্ণ দিন বৃহস্পতি ও শনিবার। শুভ রং—হালকা নীল, বাদামি, সোনালি। শুভ রত্ন—ইন্দ্রনীলা, গোল্ডেন টোপাজ। বিশিষ্ট ব্যক্তিত্ব—কথাশিল্পী রাডইয়ার্ড কিপলিং, এলপি হার্টলি, দিলারা হাফিজ। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস-

মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯): অতিরিক্ত রূপসচেতনতা আপনার পেশাগত কাজে ক্ষতি ডেকে আনতে পারে, তা নারী বা পুরুষ যেই হোন না কেন। ব্যক্তিত্বে আক্রমণ করে বসতে পারে বন্ধুর মোক্ষম কোনো বাক্যবাণ। সুতরাং কথাবার্তা বলতে সাবধানতা অবলম্বন করুন। কাজের গুরুত্ব বুঝে চললে ফল পাবেন। অনাদরে বাড়িতে লক্ষ্মী থাকে না।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০): জমি-জমা সংক্রান্ত জটিলতা বৃদ্ধি পাবে। এমন কোনো কাজ করবেন না যার জন্য পরবর্তীতে আফসোস করতে হতে পারে। একটা সম্পর্ক চলমান অবস্থায় আরও একটা সম্পর্কের দিকে ঝোঁকা মানে আপনার বর্তমান সম্পর্কে ফাটল আছে। নিজের কাছে পরিষ্কার থাকুন এবং প্রিয়জনকে নিজের পছন্দ-অপছন্দের কথাগুলো বলে ফেলুন।

মিথুন (মে ২১ – জুন ২০): গ্রহের অশান্তি আপনার হৃৎকম্পনের মধ্য দিয়েই টের পাওয়া যাচ্ছে। গ্রহে রাহুর প্রভাবের কারণে আজ আপনার কপালে দুর্ঘটনাযোগ লিখিত আছে। বাসা থেকে বের হওয়ার আগে সাবধানতা অবলম্বন করুন। বন্ধুদের দ্বারা লাভবান হবেন আজ। চারিত্রিক দুর্বলতা প্রকাশের সম্ভাবনা রয়েই যায়।

কর্কট (জুন ২১ – জুলাই ২২): বাণিজ্যের জন্য দিনটি শুভ। অর্থ বিনিয়োগ নিয়ে যে ভয়টি পাচ্ছিলেন সেটা আজ না পেলেও চলবে। আশেপাশের পরিবেশ ক্রমাগত পরিবর্তন হয়ে যাবে। নষ্ট হয়ে যাবে আপনার মনের মধ্যে লালন করা ভয়। আজ নির্দিষ্ট কোনো একটি অবস্থানে পৌঁছানোর সিঁড়ি পেয়ে যাবেন। দৌড়াতে হবে না আজ, সাফল্য এমনিতেই দুয়ারে আসবে।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): অন্যের মুখ দিয়ে মিষ্টি খেলে শেষমেষ ফলাফল যে ভালো হয় না তা আপনাকে দেখেই মানুষ বুঝবে। অন্যের বুদ্ধিতে চলার চেয়ে নিজের বুদ্ধিতে চলুন। অফিসে বসের সামনে নিজের পরিকল্পনার কথা বলুন। প্রিয়জনের বকবকানিতে কান ঝালাপালা হবে, যদিও সমস্যাটা আপনিই সৃষ্টি করেছেন। হঠাৎ কিছু পেয়ে গেলে হারানোর ভয় ছাড়াই পথ চলুন।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২): আজকের দিনটি একটি সুখবর দিয়েই শুরু হবে। নতুন কর্মক্ষেত্রের সন্ধান মিলবে, কেমন যাবে দিন তা ছেড়ে দিন। নিজের মনে কোনো আক্ষেপ রাখবেন না। বৃদ্ধ কেউ আজ আপনার সঙ্গে ইয়ার্কি করলে মন খারাপ করবেন না। বৃহৎ কিছু আজ হারাতে যাচ্ছেন। মনের ক্ষোভ মনের মধ্যে পুষে রাখলে হবে? হবে না। যার প্রতি রাগ তাকে তা বুঝিয়ে দিন। শান্ত থাকুন।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২): দিনের কাছে দিন হেরে যাবে। সন্ধ্যায় যদি কিছুটা অস্বস্তি লাগে তাহলে বাইরে ঘুরতে চলে যান। কাউকে আজ দোষারোপ করতে পারবেন না, করলেই নিজ ক্ষতি নিজে ডেকে আনবেন। কেন যে এমন হচ্ছে, কী হচ্ছে, কেন হচ্ছে এসব নিশ্চয়ই আপনার জানতে ইচ্ছে করে। আজ দিনের মধ্যভাগে বুঝে যাবেন কেন এমন হয়। কর্মক্ষেত্রে ভাব ভালোবাসার সন্ধান পাবেন।

বৃশ্চিক (অক্টোবর২৩ – নভেম্বর২১): দুপুর নাগাদ পুরনো কোনো বন্ধুর দেখা পেয়ে যাবেন, সঙ্গে পাবেন একগুচ্ছ টাকা। তবে টাকাটা অন্যকে দেয়ার জন্য, আপনার জন্য নয়। ভালো থাকুন আর সুস্থ থাকুন। দিনের দ্বিতীয় ভাগে শারীরিক সমস্যায় আক্রান্ত হতে পারেন। সেক্ষেত্রে পরিমিত আহার ও কৃচ্ছতা সাধনেই মুক্তি মিলবে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): মায়াময় একটি দিনের শেষ দেখবেন আপনি। কিছুটা পিছুটান তৈরি হবে খুব সামান্য কিছুর জন্য। আত্মীয় স্বজনদের মধ্যে কেউ আপনার খোঁজ নিলে যে বিরক্ত হচ্ছেন এটা সাময়িক হলে সমস্যা নেই। কিন্তু দীর্ঘস্থায়ী হলে বেশ ঝামেলায় পড়বেন। আপনাকে বুঝতে পারে এমন কেউ যদি আজ কাছে ডাকে তার ডাকে সাড়া দিন। কর্মক্ষেত্রে জটিল সমস্যার সমাধান হয়ে যাবে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): কেন যেন আপনি বেশ বেমানান হয়ে যাচ্ছেন। কিছুতেই খাপ খাইয়ে নিতে পাড়ছেন না নিজেকে। গ্রহের অবস্থান আপনার সাফল্যকে ত্বরান্বিত করবে। কিম্ভূতকিমাকার কোনো বস্তু থেকে চোখ সরবে না আজ। কর্মক্ষেত্রে কিছু ঝুঁকি নিতে হবে। তবে যারা বাণিজ্য করছেন তাদের কোনো ঝুঁকির সম্মুখীন হতে হবে না। দিনের শেষ না দেখে স্বস্তি মিলবে না।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): পথ আজ হারিয়ে যাবে শুরুতেই। দিনের আলো দিনের মতোই রাত্রিতেও বিরাজ করবে। কোনো এক ব্যক্তি বিশ্বাসের ভীত শক্ত করে দেবে, তাকে আজ গুরু মনে করে ফেলতে পারেন। আর্থিক সঙ্কট কেটে গিয়ে তীব্র সুখকর একটি অবস্থানে পৌঁছুবেন আজ। কেন আপনাকে অন্যের দিকে তাকিয়ে থাকতে হবে তার নির্দিষ্ট ব্যাখ্যা আজ পেয়ে যাবেন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): মায়ার জালে বন্দী হতে আর কতক্ষণ। কিছুতেই আজ মন বসবে না কাজে। তবে মনের জোরে আজ যা হবে তা অন্য কোনদিনই হবে না সুতরাং মন দিয়ে কিছু কাজ আজকে করেই ফেলুন। দিনভর একটি চিন্তাই বিরাজ করবে। সংসারে নতুন সদস্য আসছে। আপনাকে কেউ বাণিজ্যের লোভ দেখিয়ে অনেক কিছুই করে ফেলতে পারে, তাই নিজের বুদ্ধিতে কাজ করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত