প্রেমের আকাশে রঙিন ঘুড়ি মিথুনের

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৭, ১৪:২৭

জাগরণীয়া ডেস্ক

আজ ১ ডিসেম্বর। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১ ও ৩। গুরুত্বপূর্ণ দিন রবিবার ও বৃহস্পতিবার। শুভ রং হালকা লাল, মেরুন, ধূসর। শুভ রত্ন—অ্যামিথিস্ট, রুবি। বিশিষ্ট ব্যক্তিত্ব—ডা. মো. ইব্রাহীম, কায়সার হামিদ, চলচ্চিত্র ব্যক্তিত্ব উডি অ্যালেন। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস-

মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯): পথ আগলে দাঁড়াবে যাকে আপনি এড়াতে চান আজ পর্যন্ত। কঠিন কঠিন কথা আজ শুনতে হতে পারে কর্মক্ষেত্রে। নিরাপদে নিজেকে সময়মত সরিয়ে আনুন। শারীরিক অবস্থা কিঞ্চিৎ খারাপ গেলেও দিন শেষে আনন্দঘন একটা ঘটনা আপনাকে মানসিক শারীরিক দুভাবেই সতেজ রাখবে। বেকারদের কারো চাকরির সন্ধান মিলবে।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০): ভ্রমণের জন্য দিনটি অতি শুভ। হাতে অর্থকড়ি কমে আসছে তবুও কাজটা ঠিক মত সম্পন্ন হচ্ছে না। এমন পরিস্থিতিতে যারা ফেঁসে গেছেন তাদের জন্য আজকের দিনে কোন সমাধান নেই। এভাবেই চলবে আরও কয়েকটি দিন। প্রতিবেশীর কাছে সাহায্যের হাত পাবেন। বিদেশ যাত্রা শুভ।

মিথুন (মে ২১ – জুন ২০): আজ আপনি এদকম নত হওয়ার নন। কোন আপোষ করবেন না কারো সঙ্গে। আপনি যার কাছে টাকা জমা রাখতে দিয়েছিলেন সে টাকা ঠিক মত ফেরত দিচ্ছে না। তাই আপনি স্থানীয় লোকজনের কাছে শুধুই ঘুরছেন। আইনি পক্রিয়ায় আজকেই আপনার এ সমস্যার সমাধান হয়ে যাবে। শারীরিক দিক দিয়ে বেশ শক্তিমান মানুষ বলে মনে হবে নিজেকে। প্রেমের আকাশে রঙিন ঘুড়ি উড়বেই।

কর্কট (জুন ২১ – জুলাই ২২): আজ আপনার জন্য বন্ধুদের কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেবে। পকেট ফাঁকা হবে সাধারণ অজুহাতে। মানসিক দিক দিয়ে দুর্বল হয়ে পড়লেও বন্ধুরা শান্তনা দেবে। প্রিয় মানুষের প্রিয় কথা আজ শুনবেন। না শুনলেই ফেঁসে যাবেন। এখন ফেঁসে যাওয়াতেই যদি আপনি সন্তুষ্ট থাকেন তাহলে মন যা চায় তা করতেই পারেন।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): শক্তিমান রুপ আজ কর্মক্ষেত্রে দাপট দেখিয়ে চলবে। মাথায় আকাশ ভেঙে পড়ার মত কাজ আপনার ওপর নাজিলও হতে পারে। আপনি চাইলেই এসব ব্যস্ততা থেকে মুক্তি পেতে পারেন যদি আপনি নিজেকে বোঝাতে সমর্থ হন যে ‘আমার কোন কিছুতেই কিছু যায় আসে না’। বেকারদের অবস্থায় সামান্য পরিবর্তন আসবে।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২): পরিবারে অসঙ্গতি, মাথায় তীব্র চাপ, ও সম্পর্কে ঢিলা ভাব আপনাকে মানসিক ভাবে চাপের মধ্যে রাখবে। গ্রহের অবস্থান অনুযায়ী আর্থিক দিক দিয়ে সুবিধাজনক একটি অবস্থানে থাকবে। ভ্রমণে শান্তি মিলতে পারে। বিনিয়োগে বিশেষ সাবধানতা অবলম্বন করতে হবে।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২): সকাল বেলায়ই আপনি আজ খুব তুচ্ছ ঘটনার জন্য মন খারাপ করবেন। নিজেকে আজ পণ্ডিত মনে করে বিশ্বস্ততা হারাবেন। এছাড়াও মজা করতে উল্টা ঘটিয়ে বসে থাকবেন। তাই বুঝে শুনে দিনটি পার করলেই শান্তি পাবেন। দিন শেষে অর্থ আসছে।

বৃশ্চিক (অক্টোবর২৩ – নভেম্বর২১): প্রকৃতির সঙ্গে মিল আছে মানুষের আচরণের, যেহেতু সে নিজেও প্রকৃতিরই অংশ। আপনার অহমে আঘাত করলে কেউ তা মনে রাখবেন এ জন্যে যে, তার অহমে আঘাত করা থেকে যেন জেনে শুনে বুঝে বিরত থাকতে পারেন। এটা সাফল্যের চাবিকাঠি।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): সময়ের বন্ধ্যাত্ব কাটতে সময় নেবে। অস্থিরতা ক্ষতি করতে পারে আরও। সিদ্ধান্ত দেবে প্রকৃতি নিজেই। বিশ্বস্ততা বজায় রাখুন। অর্থকষ্টে ভুগতে পারেন। শারীরিক সুস্থতা বজায় থাকবে। প্রেমময় সন্ধ্যার হাতছানিতে বেশ অস্থির কাটবে সারাদিন।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): পুরনো কোন রোগ থেকে আরোগ্য লাভ করতে পারেন। বন্ধুদের কোন অনুষ্ঠানে নিমন্ত্রিত হলে নিমন্ত্রণ রক্ষা করুন। সামাজিকতা রক্ষা করা আজ গুরুত্বপূর্ণ এবং ভবিষ্যতের জন্যে তা ভূমিকা রাখবে। কর্মক্ষেত্রে চিত্তচাঞ্চল্য পরিহার করুন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): যাদের ভালোবাসেন তারা ছাড়াও পৃথিবীতে মানুষ আছে। ভালোবাসার মানুষের সংখ্যা বাড়ালে লাভ আছে। তবে দায়বদ্ধতাকে মাথাব্যথা হিসেবে নিলে ক্ষতিও আছে। কাছের মানুষটিকে নিয়ে বেড়িয়ে আসতে পারেন, ভ্রমণ যেহেতু শুভ। বন্ধুর সঙ্গে ব্যবসার হিসাব পরিস্কার করুন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): আনুগত্য ভালো, তবে তা যোগ্য প্রভু বা কর্তৃপক্ষের বিপরীতেই। অযোগ্য মানুষের আনুগত্য থেকে বেরিয়ে আসার কথা ভাবলেই চলবে না শুধু। উদ্যোগ নিয়ে দেখাতে হবে। অর্থকষ্ট দূরীভূত হবে। জাতিকাদের কারো বিয়ের দিন ধার্য হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত