ধনুদের অর্থভাগ্য উত্তম

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:০০

জাগরণীয়া ডেস্ক

আজ ৩ সেপ্টেম্বর। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কন্যা রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৩ ও ৫। গুরুত্বপূর্ণ দিন বুধ ও বৃহস্পতিবার। শুভ রং: সবুজ, হালকা নীল, ধূসর। শুভ রত্ন: গোল্ডেন টোপাজ, এমিথিস্ট। বিশিষ্ট ব্যক্তিত্ব: উত্তমকুমার, আবুল মনসুর আহমদ, জ্যোতির্বিদ আলবেরুনি। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাব-

মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯)
আজকে সাবধানতা অবলম্বন করা জরুরি প্রতিটি ক্ষেত্রে। আপনার হাতের স্পর্শ না পেলে কোনো কাজই সুন্দর হয় না জেনেও অপরের হাতে কিছু দায়িত্ব ছেড়ে দিতে হবে। নিজেকে সময় দেয়াটা খুব জরুরি হয়ে গেছে। 

বৃষ (এপ্রিল ২০ – মে ২০)
আজকে সাফল্য আসবে তবে তা জল ঘোলা করে। আপনি কাকে বিশ্বাস করছেন? সত্যিই বিশ্বাস করছেন তো! পরিচিত যারা আছেন তারা আপনাকে একটা বিষয়ে বোঝাতে চাচ্ছে, সঠিকটা ধরে থাকুন তবে তাদেরকে নিরাশ করা আচরণ ত্যাগ করুন। প্রিয় গান আজ আপনার সঙ্গী। বিরহ বিরহ রজনী যাপনের বুঝি আবসানের সময় এসেছে। প্রিয় সহকর্মীও সব রাগ ঝেড়ে আপনার সঙ্গে আবার কথা বলবে।

মিথুন (মে ২১ – জুন ২০)
নতুন শব্দ আবিষ্কারের মতো নতুন একটা কাজও আবিষ্কার করে ফেলতে পারেন। রুজি রোজগারের ব্যবস্থাটা পাকাপোক্ত হতে চলেছে। কর্মক্ষেত্রে সম্মান বাড়ছে ধীরে ধীরে। মন খারাপের আজ বাধাহীন জোয়ার। মনোবল আপনাকে সব বাধা পাড়ি দিতে সাহায্য করবে। কিছুই হচ্ছে না এমন ভাবছেন, এরই মাঝে পাবেন সুখবর। বিকেল নাগাদ পেয়ে যাবে বড়সড় খুশির খবর।

কর্কট (জুন ২১ – জুলাই ২২)
শারীরিকভাবে আজ স্বাচ্ছন্দ্যবোধ করবেন। আর্থিকভাবে সচ্ছল থাকবেন। মানসিকভাবে ভয়ংকর প্রশান্তি। কথাতে মাধুর্য। স্বভাবে বিনয়। কাজে কর্মে আজ ঝরে ঝরে পড়বে সাফল্য। অহেতুক দুশ্চিন্তা থেকে দূরে থাকুন, বেশ কিছুদিন আনন্দ ও চটুলতায় কাটবে মুহূর্ত। পারলে একবার ভ্রমণেই বের হয়ে দেখুন না, কী অপেক্ষা করছে আপনার জন্য... শান্তির ধার ঘেঁষে প্রশান্তি...

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২)
আপনি যেহেতু সিংহ রাশির জাতক-জাতিকা, তাই আজ রাক্ষস থেকে সদা সাবধান থাকবেন। আর আপনার ক্ষেত্রে রাক্ষস হলো আপনার শত্রুরা। অফিসে যে সহকর্মীর কাছে টাকা পান, আজ নক্ষত্রের ফেরে তার কাছ থেকে পাওনা টাকা পেতে পারেন। তবে এই খবরে অতটা খুশি না হলেও পারেন। কারণ সন্ধ্যে নাগাদ পকেটের তরল অর্থ খরচ হয়ে যাবে। ব্যবসায়িরা আর দশটা দিনের মতোই স্থিতাবস্থায় থাকবেন।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২)
অর্থ উপার্জনের নতুন ক্ষেত্র পেয়ে যাবেন আজ। সন্তানদের কৃতিত্বে গর্ব অনুভব করবেন। পারিবারিক শান্তি বজায় থাকবে,কিন্তু দুপুর নাগাদ আত্মীয় স্বজনদের আগমনে ঝামেলা বাড়তে পারে। ব্যবসায়িদের মধ্যে কেউ কেউ বিদেশে যেতে পারেন তবে কোনো চুক্তি করার আগে শেয়ারবাজার ও স্থানীয় বাজার দেখে নেবেন। কন্যা রাশির জাতক শিক্ষার্থীরা স্বভাবগতভাবেই অংকে দুর্বল। সেই দুর্বলতা কাটাতে শিক্ষকের শরণাপন্ন হতেই পারেন।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২)
চাকরিতে পদোন্নতির সম্ভাবনা থাকলেও কোনো এক সহকর্মীর কূটচালে প্রমোশন হাত থেকে ফসকে যেতে পারে। শারীরিক অবস্থার কিঞ্চিৎ অবনতি হতে পারে প্রচণ্ড তাপদাহের কারণে। তবে প্রচুর পানি আর ডাব খেলে শারীরিক সমস্যার সমাধান হবে। ব্যবসায়িরা নতুন ব্যবসার সন্ধান পাবেন। পারিবারিক কোনো দীর্ঘস্থায়ী সমস্যার সমাধান হবে আজ। প্রেমিকার পরিবারে আজ আপনার যোগ্যতা যাচাই হতে পারে।

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১)
সৃষ্টিশীল মানুষ হয়ে আলসেমি করলে সমস্যায় পড়বেন। আপনার সবচেয়ে বড় শত্রু এই আলসেমি। চাকরির জন্য হণ্যে হয়ে না ঘুরে নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে উপার্জনের রাস্তা তৈরি করুন। এতে শুধু আপনিই উপকৃত হবেন না, পাশাপাশি আরো অনেকেই উপকৃত হবে। বৃশ্চিক রাশির জাতিকাদের শারীরিক সমস্যা হতে পারে তবে অতটা চিন্তার কিছু নেই। অফিসে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখোমুখি হলে ঘাবড়ে যাবেন না, কারণ আজ আপনিই চালক।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১)
কারও সঙ্গে তর্কে জড়াবেন না আজ। এখান থেকে ভয়াবহ কলহের সূত্রপাত হতে পারে যার জন্যে অনেকদিন ভুগতে হবে। তবে নতুন সম্পর্কে জড়ানোর জন্যে দিনটা শুভ। ধনু যখন অন্যের ভাবভঙ্গি নকল করেন তখন ধীরে ধীরে দ্বিতীয় শ্রেণীর মানুষে পরিণত হন। কর্মক্ষেত্রে আপনার এ সমস্যাটা প্রকট আকারে দেখা দিতে পারে। অর্থভাগ্য উত্তম।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)
ধুমকেতুর লেজের পেছনে ছুটবেন না। জানাই আছে, ওখানে মহাজাগতিক ধূলোবালি ছাড়া আর কিছু নেই। সুতরাং মনের লাগাম টানুন। ঘরের জাতক, জাতিকা ঘরেই ফিরে যান। আপনার ছেড়ে আসা কর্মক্ষেত্রের নামটিও আপনার সামনে কেউ বলতে পারে না। শুনলেই ফুঁসে ওঠেন। কিন্তু দুঃখের বিষয়, আপনাকে সেখানেই ফিরে যেতে হতে পারে আজ। ভালোবাসার মানুষের জন্যে রাতের অবসর সময়টুকু অন্তত তুলে রাখুন। দপ্তরের কাজ বাড়িতে নিয়ে যাবেন না। অর্থভাগ্য ভালো হওয়ার কোনো কারণ নেই।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮)
জোর করে কিছু আদায় করা যায়, এটা ভেবে থাকলে ঠিকই ভেবেছেন, অন্তত আজকের জন্য। বোকা মানুষের সঙ্গে দু’কথা বলতে গেলে চার কথা বেরিয়ে পড়ে। আর তাতে আরও ষোলো কথা বেরোনোর পথ পরিষ্কার হতে থাকে। সুতরাং বোকাসঙ্গ এড়ান। বেকারদের চাকরির যোগ আছে। অর্থকড়ি হাতে আসতে পারে, তবে খসেও যাবে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০)
আজ আপনার পরামর্শ শুনে কেউ ঠকবে না। পুরনো কোনো অভ্যাস আজ স্মৃতিকাতর করে দিতে পারে, আর তারই সূত্র ধরে আছে ভ্রমণের যোগ। অতীতের ভুল থেকে শিক্ষা নিতে হবে। দুপুরের স্বপ্নে জানালা দেখতে পেলে সুলক্ষণ জানুন। অর্থযোগ উত্তম। প্রেমে দারুণ বাধা, অবশ্য তা আপনার জন্য উপভোগেরও বটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত