শিক্ষাক্ষেত্রে সুফল পাবেন কর্কট

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৪:১৫

জাগরণীয়া ডেস্ক

আজ ১৩ আগস্ট। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১ ও ৪। গুরুত্বপূর্ণ দিন রবিবার। শুভ রং—লাল, গাঢ় নীল, বাদামি। শুভ রত্ন—রুবি, এমিথিস্ট। বিশিষ্ট ব্যক্তিত্ব—আলফ্রেড হিচকক, গায়িকা নার্গিস পারভিন, সাংবাদিক হাবিবুল বাশার। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল১৯): দিনের শুরুতে কিছুটা আত্মতৃপ্তি থাকবে। বেলা যত ফুরিয়ে যেতে থাকবে ততই আপনাকে বুঝে নিতে হবে কিছু একটা ঘটতে যাচ্ছে। ভিন্ন কিছুর জন্য প্রস্তুত থাকুন আজ। বিকৃত মানসিকতার কারো সঙ্গে আপনার দেখা হয়ে গেলে তাকে এড়িয়ে যাবেন তা যতই এড়িয়ে যেতে চাইবেন ততই আটকে যাওয়ার সম্ভাবনা থাকবে।

বৃষ (এপ্রিল২০- মে২০): প্রতিপক্ষের কাছাকাছি থাকুন, কারণ তাদের কথা তাদের কাজ আপনাকে ক্ষেপিয়ে তুলতে পারে তাৎক্ষণিকভাবে। আর বড় কিছু করার জন্যে রাগ বা জেদের চেয়ে বড় প্রভাবক আর কিছু আছে বলে মানুষ জানে না খুব একটা। সুযোগের অভাব আপনারকে প্রকৃতিবান্ধব করে রাখবে। প্রেমযোগ বিগত দিনের দুঃখ ভোলাবে। অর্থপ্রাপ্তির দুরাশা না করাই উত্তম।

মিথুন (মে২১- জুন২০): কেউ আজ আপনার বয়স জেনে কোন একটি অঘটন ঘটাতে চাইবে। পরিবারে অহেতুক ঝগড়া হবে। বন্ধুদের সঙ্গে বাড়াবাড়ির কারণে সম্পর্কে কিছুটা চিড় ধরতেই পারে। কর্মক্ষেত্রে কিছু ত্রুটি হবে যা আপনি করেননি তবু আপনার ওপর চাপিয়ে দেয়া হবে, সাবধান! ভ্রমণের জন্য দিনটি মোটামুটি শুভ। পুরস্কার অপেক্ষা করছে আপনার জন্য।

কর্কট (জুন২১- জুলাই২২): কাকে আপনি কতটুকু পছন্দ করেন তা আজ পরিস্কার হয়ে যাবে। শিক্ষাক্ষেত্রে আপনি আজ বেশ সুফল পাবেন। প্রতিবেশীদের কেউ আপনার দুয়ারে এসে কুশল জিজ্ঞাস করবে। ঘটনাটি আপনার কাছে এতটাই হাস্যকর লাগবে যে আপনি হেসেই ফেলবেন, কিন্তু জেনে রাখুন কাজটি আপনি নিজের অজান্তেই ভুল করলেন।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): মনের কথা মনে রেখে দ্বিতীয়বার ভাবতে হবে। তাতে করতে হবে সংযোজন বিয়োজন। প্রেমজনিত সিদ্ধান্ত গ্রহণে দ্বিতীয় কারও মুখ চেয়ে থাকা শোভন নয়। নিজে এগিয়ে যেতে না পারলে কদম ফুলটাকে এগিয়ে যেতে দিন, এখন বর্ষাকাল। কাজের পরিধি বৃদ্ধি পাবে। অর্থপ্রাপ্তি ঘটবে অভাবিত কোনো উৎস থেকে।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): আপনাকে দ্রুত প্রতিষ্ঠিত হতে হবে এমন বিষয় তাড়া দিবে। সংসারে কিছুটা স্থিরতা কাজ করবে। বয়সে বড় কেউ আপনাকে শাসন করতে এলে তাকে সময় দিন, অহেতুক ভাব দেখাবেন না। প্রিয় মানুষটি আজ অপেক্ষায় থাকবে একটা মুহূর্তের। স্বাস্থ্যে বল পাবেন। দ্রুত মুছে যাবে পুরনো কোনো ক্ষত। অর্থের ঢেউ আজ আপনার দিকেই ধেয়ে আসবে।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): পূর্ণতার সঙ্গে আজ আপনার ঘুরে ফিরে দেখা হয়ে যাবে। প্রতিনিয়ত একই কাজ করতে করতে আপনার মেজাজ একইরকম হয়ে আছে তাই অন্য কোনো সুর অন্য কোনো অনুভূতি আপনি সহ্য করতে পারছেন না। কাজে বৈচিত্র্য আনুন। কর্মক্ষেত্রে প্রাণের সঞ্চার হবে। বাণিজ্য নামক ক্ষেত্রটাতে আপনি সুবিধা করতে পারছেন না, এইটুকু বুঝে ব্যবস্থা নিন। জোর করে কিছু আজ আদায় হবে না, উল্টো বিপদে পরে যাবেন। শিশুদের থেকে দূরে থাকুন।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): আর্থিক সচ্ছলতার কারণে আজ আপনাকে বেশ ফুরফুরে দেখাবে। দৈনিন্দন কাজে বিচিত্র ভাবনার সংযোগ ঘটবে। আপনাকে কেউ তোষামোদ করতে আসলে সরাসরি তাকে কিছু বলবেন না। শুধু শুনে যান সময় হলে সে নিজে থেকেই সরে পড়বে। শিক্ষাক্ষেত্রে কিছুটা আলস্য ভাব আপনাকে পেয়ে বসবে। কর্মক্ষেত্রে আজ নিজ ভাবনাকে বাস্তবে রূপ দিতে পারবেন।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): ভ্রমণের জন্য খোলামেলা স্থান বেছে নিন। বৃষ্টি বাদলের দিনে বিব্রত কিছু ঘটতে যাচ্ছে। কর্মক্ষেত্রে সহকর্মীর সঙ্গে সূক্ষ্ণ গণ্ডগোল হবে। মানুষের মুখ দেখেই তার নাড়ি নক্ষত্র সব বলে দিতে পারে এমন লোকের সঙ্গে দেখা হবে আজ। প্রতিবেশীদের সঙ্গে মন বিনিময় হবে। পুরনো কোনো আইনি ঝামেলা চুকে যাবে। জমি জমা সংক্রান্ত কাজে অর্থ ব্যয় হবে।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): প্রিয় বস্তুগুলো প্রিয়জনকে দিয়ে দিন। আপনার চেয়ে তাদের কাছেই ওগুলো ভালো অবস্থায় থাকবে। প্রিয় মানুষদের সঙ্গে বেশি সময় কাটিয়ে নিন। সামনে বহুদূর যেতে হতে পারে একাকী। জলের ছোঁয়াচ বাঁচিয়ে চলুন। কর্মক্ষেত্রে সময় কাটবে ব্যস্ততায়। ললাটে অর্থপ্রাপ্তি।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): স্কুলের শিক্ষকদের মনে পড়ে যাবে। সাইকেলে চড়ে আজ ঘুরে বেড়াতেও মন চাইবে। কিন্তু কাজের জন্য এক কিছুই করতে পারবেন না। লেনদেনের জন্য দিনটি শুভ। আত্মীয় স্বজন দিয়ে ঘর ভরে যাওয়ার সম্ভাবনা আছে। প্রতিনিয়ত আপনাকে আপোষ করে যেতে হবে। এখন আপোষ করে চলবেন কি চলবেন না সেটা আপনার সিদ্ধান্ত। স্বাস্থ্য কিছুটা নিস্তেজ থাকবে।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): আজকে আপনার জন্য কেউ না কেউ অপেক্ষায় থাকবে। সময়কে ভাগ করে নিন, কখন কাকে কোথায় সময় দিতে হবে। বিদেশে যারা যেতে চাইছেন তাদের জন্য দিনটি শুভ। বাণিজ্যে ফল আসবে মিষ্টি স্বাদের। কাউকে অযথা বিরক্ত করবেন না, এতে হিতের বিপরীত হবে। আপনাকে সতর্ক থাকতে হবে নদী পথে যাত্রায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত