ভ্রমণ শুভ তুলার

প্রকাশ : ১১ আগস্ট ২০১৭, ১৫:০২

জাগরণীয়া ডেস্ক

১১ আগস্ট। আজকের এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১ ও ২। গুরুত্বপূর্ণ দিন রবি ও সোমবার। শুভ রং—হালকা সবুজ, বেগুনি, ধূসর। শুভ রত্ন—শ্বেতপোখরাজ, মুক্তো। বিশিষ্ট ব্যক্তিত্ব—কথাশিল্পী অ্যালেক্স হ্যালি, নাট্যকার জর্জি গ্রোটস্কি, ভিনেতা সুনীল শেঠি। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস-

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): দিন চলে যাচ্ছে অথচ আপনার কোন গতি হচ্ছে না, এমনটি যারা ভাবছেন তারা জেনে রাখবেন— দিন গিয়ে নতুন দিন আসছে মানেই আপনার গতি আসছে। সাফল্য কিঞ্চিৎ ধীরেই আসে। আপনাকে মিথ্যে বলা রপ্ত করতে হবে না, ইদানীং প্রচুর মিথ্যা বলছেন। শিক্ষাগুরু আপনার পাশেই থাকবে সর্বক্ষণ, প্রয়োজনে শুধু তাকে স্মরণ করবেন।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): প্রজাপতির ডানার মতো অনেক রঙ নিয়ে দিনটি আজ শুরু হবে আপনার। বিকেল গড়াতেই আপনার কাছে এক অদ্ভুত কিছিমের মানুষ এসে বলবে, ‘তর কিছু হইবো না’ এ কথায় ভয় পাবেন না। নির্ঘাত সত্য কথাই বলবে লোকটি। যুদ্ধলেগে থাকা দেশের দিকে আজ আপনার দৃষ্টি আটকে যাবে। কোন শিল্পকর্ম দেখে আজ আপনার মমত্বময় ভাব উদয় হবে।

মিথুন (মে ২১- জুন ২০): সকালে ঘুম থেকে উঠেই আজ শুনতে পাবেন যে কেউ না কেউ বলছে আপনাকে দিয়ে কিছু হবে না। পানি এবং বালু হতে একটু দূরে থাকবেন। কাজে ভিন্নতা চাইছেন অনেকদিন ধরে কিন্তু কোন ভাবেই তা আসছে না এমনটা যারা ভাবছেন তাদের জন্য আজকের দিনটি বেশ সুবিধার হবে। কর্মক্ষেত্রে সহকর্মীর সঙ্গে উষ্ণ মত বিনিময় হতে পারে।

কর্কট (জুন ২১- জুলাই ২২): বাণিজ্যের জন্যই আজকের দিনটিকে বেছে নেওয়া দরকার। আপনি কতটুকু কি বুঝতে পারেন তা অনেকটাই গ্রহের উপর নির্ভর করে। আপনার শিক্ষাক্ষেত্র এবং স্বাস্থ্যে আজ গ্রহের প্রভাব পড়বে, এতে আপনার সুফলই হবে। দিনভর প্রচুর ধকলের মধ্যদিয়ে আপনাকে যেতে হবে। স্বস্তি ফিরবে সূর্য ডুবে যাওয়ার পর। লক্ষ্যের জন্য যে পথ আপনি তৈরি করছেন যে পথে অনেক বেশি শাখা প্রশাখার সৃষ্টি হচ্ছে, যা আপনার লক্ষ্যকে ধাঁধার মধ্যে ফেলে দিচ্ছে।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): দুরন্ত সময় চলে যাওয়ার আগেই নিজেকে গুছিয়ে ফেলুন। আর যে ছাঁচে নিজেকে গুছাবেন সেটা আজকেই বুঝে ফেলতে পারবেন, তবে বুঝে ফেলাটা অত সহজ নয় যতটা আপনি ভাবছেন। সূক্ষ্ম একটি দৃষ্টি এবং নিরুত্তাপ একটি মন লাগবে। প্রিয় মানুষটিকে নয় আজ তার পোশাক পরিচ্ছদের প্রেমে পড়ে যাবেন। এলাকার প্রভাবশালী ব্যক্তিটি আপনার অনুগত হবে।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): শিক্ষা, চাকরি এবং বন্ধী জীবন নিয়ে কিছুটা দুশ্চিন্তায় আছেন। গ্রহের সুষম অবস্থা না থাকার জন্যে এমনটি হচ্ছে। রাজনৈতিক অস্থিরতা আপনার উপরেও বিরাজ করবে কয়েকটি দিন। ঝুট ঝামেলা যা আসছে ক্রমাগত তা কিছুদিন আত্মীয়ের মতো অবস্থান নিয়ে নিশ্চিত কিছুদিনের মধ্যে বিদায় নিবে। দ্রুত অংক কষে ফেলুন, সামনের দিনের।

তুলা (সেপ্টেম্বর২৩–অক্টোবর২২): তথাপিও আপনি ভালো, আপনার উপর যে দোষ চাপানো হচ্ছে না হয়েছে তা নির্ঘাত একদিন খোলস ভেঙে বেড়িয়ে আসবে। কর্মক্ষেত্রে প্রচুর ঝামেলা থাকা সত্ত্বেও আপনাকে কেউ টপকিয়ে যেতে পারবে না। শিল্প সাহিত্যে আপনার আগ্রহ না থাকলেও আজকের দিনে একটা গল্প পড়া হয়ে যাবে। প্রতিনিয়ত দৌড়ে যেতে হবে যেহেতু ভ্রমণ শুভ।

বৃশ্চিক (অক্টোবর২৩–নভেম্বর২১): শিক্ষাখাতে আজ অনেক অর্থ ব্যয় হয়ে যাবে। সাংসারিক কিছু ঝামেলা যাকিনা প্রায়শয়ই হয় তা আজ হুট করে উধাও মনে হবে। প্রস্তুত হতে হবে আসন্ন লড়াইয়ে। বিদেশে যেতে চাইছে মন এমন যারা আছেন তাদের জন্য থাকলো দুঃসংবাদ। দিনের প্রথম প্রহরের সাথে শেষ ভাগের মিল পাবেন, অর্থাৎ ঘুরে ঘুরে ঘটনাগুলো চক্রের মতো ফিরে আসবে। অর্থ লাভ সম্ভাব্য।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): সময় যত যাচ্ছে তত নিজেকে চিনতে পারছেন এমনটা যারা ভাবছেন তারা সঠিক পথেই আছেন জেনে রাখবেন। রোজ একই কর্মের মধ্য দিয়ে যাবেন এমনটা আজ আর ভাবতে হবে না, কাজে নতুনত্ব আসছে খুব জলদি। কাউকে আজ আঘাত করে কথা বলতে হতে পারে। তবে মন খারাপের কিছু নেই আঘাতটা তার প্রাপ্য ছিল জেনে রাখবেন। অর্থলাভ সম্ভাব্য তবে খরচের হাতটাও মন যাবে না আজ।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): চিন্তিত হয়ে লাভ নেই চিন্তায় কিছু আসে না। অর্থের পেছনে ছুটছেন কিছু কখনো পিছনে তাকিয়ে দেখেলেন না অর্থ আপনার পেছনেই ছুটছে। আপনি যত দৌড়ে যাচ্ছেন ততই অর্থের সাথে দূরত্ব তৈরি করছেন। স্থির হউন নিজেকে অর্থের দ্বারা আবদ্ধ হতে দিন। পরসমাচার এই যে আপনার দিনটি আজ অতিরিক্ত মাত্রায় শুভ।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): নিজের নামের সঙ্গে মিলে যায় এমন লোকের সঙ্গে আপনার দেখা হয়ে যাবে। বাণিজ্যে কিছুটা ভাটা পড়বে আজকের দিনে। তবে এ ক্ষতি পুষিয়ে উঠতে পারবেন খুব দ্রুত। পৃথিবীতে আপনার সমমনা লোক যারা আছেন তারা আজ সবাই একই সমস্যার সম্মুখীন হবেন। কর্মক্ষেত্রে সহকর্মীর দ্বারা লাঞ্ছিত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): মাথাতে আজ অতিরিক্ত চাপ জমা হবে। প্রযুক্তিতে আপনার আগ্রহ হুট করে বেড়ে যাবে। শিল্প আর সাহিত্যে আপনার মন বসবে না জানি, তবুও দিনটি শিল্প আর সাহিত্যের জন্য শ্রেষ্ঠ। বাড়িতে যদি কবিতা কিংবা উপন্যাসের বই না থাকে তবে একটি বই কিনে নিজে পড়ুন দেখবেন দিনটি কেমন স্বচ্ছ হয়ে যায়। উপযুক্ত মূল্য ছাড়া নতুন যে কর্মক্ষেত্রের দ্বার খুলে যাচ্ছে সেখানে অবশ্যই যোগ দিবেন না। দূরের রাস্তায় ভ্রমণের জন্য দিনটি অতীব শুভ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত