কর্কট থাকবেন রোমান্সে

প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৫:২৯

জাগরণীয়া ডেস্ক

আজ ২৩ জুলাই। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১ ও ৫। গুরুত্বপূর্ণ দিন রবি ও বুধবার। শুভ রং—গাঢ় লাল, সবুজ, সাদা। শুভ রত্ন—রুবি, পান্না। বিশিষ্ট ব্যক্তিত্ব—সাহিত্যিক তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়, সম্রাট হেইলি সেলাসি, রাজনীতিক বাল গঙ্গাধর তিলক। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ (মার্চ ২১-এপ্রিল ২০): বাহ! সকাল সকাল সবার প্রশংসাসূচক ফোন দিয়ে আপনার দিনটি হবে রঙিন। আজকের এইদিনে উপহার যা পাবেন তার সবই আপনার আসবে অপ্রত্যাশিত জায়গা থেকে। অর্থাগম শুভ। আপনার সব ভালো শুধু কথা দিয়ে কথা রাখতে পারেন না। আজ অন্তত কথা দিয়ে কথা রাখার চেষ্টা করুন।

বৃষ (এপ্রিল ২১- মে ২১): বৃষ রাশির জাতক যদি বাবা হয়ে থাকেন তবে সন্তানের কারণে সুখ আসবে মনে। প্রেমের ক্ষেত্রে বিয়ের প্রস্তাব আসতে পারে। মনে রাখবেন আপনি জাত আলসে। তাই সকাল সকাল ঘুম থেকে উঠবেন এবং নিজের কাজগুলো আগেভাগে সেরে ফেলুন।

মিথুন (মে ২২- জুন ২১): সকালের নাস্তা নিয়ে সকাল বেলায় ঝামেলা শুরু করা মিথুনদের সহজাত প্রবৃত্তি। পরিবারে শান্তি বজায় রাখতে সাহায্য করুন। বাড়িতে যে অতিথি আসছে তার দিকে নজর দিন। বেকারদের কারো কারো কর্মসংস্থানের খবর আসতে পারে। সৃষ্টিশীল মানুষদের দুর্ভোগ সহজে কাটবার নয়। অর্থনৈতিক আপোষ না করলে সহজেই উন্নতি আসবে। প্রেম থেকে দূরে থাকুন কিছুদিন। নিজেকে জানতে সময় নিন।

কন্যা (আগস্ট ২৪- সেপ্টেম্বর ২৩): কন্যা, প্রাকৃতিক বিপদগুলো থেকে সতর্ক থাকতে হবে। পর্যাপ্ত মানসিক শক্তি সঞ্চয় করে, বড় কোন অর্থনৈতিক সিদ্ধান্ত আজ নিয়ে নিতে পারেন। পারিবারিক শান্তির কারণ হবে আপনার কোন ইতিবাচক দৃষ্টিভঙ্গি। কর্মব্যস্ত দিনের পর স্বস্তি মিলতে পারে কোন সাহিত্য আড্ডায়। দাওয়াত খেতে গিয়ে নিজের প্লেটের ওজন সম্পর্কে সচেতন থাকুন।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২৩): পারিবারিক কোনো অনুষ্ঠানের আহ্বান অগ্রাহ্য করবেন না। পেছনের মানুষের কানেমুখে কথায় গুরুত্ব না দেয়াই মঙ্গল। স্বীকৃতির জন্যে কাজ না করে, কাজে ছন্দ আরোপ করুন, স্বীকৃতি উড়ে এসে জুটতে থাকবে। অর্থের পেছনে নিরন্তর দৌড় আপনাকে পরিবার থেকে দূরে সরিয়ে নিতে পারে।

কর্কট (জুন ২২- জুলাই ২২): কর্কটের জন্যে দূরে কোথাও যাওয়ার সুযোগ আছে কিন্তু রাস্তা নেই। আরও পরিশ্রম ও সৃজনশীলতা দাবি করছে আপনার কর্মক্ষেত্র এবং আপনি যদি আগের চেয়ে নিষ্ক্রিয় থাকাটা অভ্যাসে পরিণত করে ফেলেন, তাহলে তা আপনার জন্যেই ক্ষতিকর হবে। অর্থ আপনাকে দুশ্চিন্তায় রাখবে, কিন্তু প্রেম রাখবে রোমান্সে।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): তুলার হাতে আজ এমন কিছু সংখ্যা আসবে যেগুলোর মূল্য একই মনে হবে। সেক্ষেত্রে তাদের পার্থক্য নেই মনে করলে ভুল হবে, পার্থক্য আছে। প্রেমঘটিত হ্যাঁ কিংবা না এর বিপরীতে কোন পাল্টা প্রশ্ন করবেন না। কর্মক্ষেত্রে সুসম্পর্ক বজায় রাখতে আজ একটু কষ্ট হয়ে যাবে তবু চেষ্টা চালিয়ে যান।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): আজ রোদ আপনার শত্রু। যেখানেই যাবেন সেখানেই আগুনের দেখা পাবেন। তাই আগুন থেকে সাবধান। বিশেষ কোনো কাজে ঝামেলা হওয়ায় পরিস্থিতি কিছুটা গোলমেলে। প্রেমিকের সঙ্গে বিয়ে নিয়ে কথাকাটাকাটি হবে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): ধনু অত্যন্ত শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী। আজকেও দিনেও আপনার ওপর বেশ কিছু দায়িত্ব ন্যস্ত হতে থাকবে। দায়িত্ব অর্পনকারী হাঁফ ছেড়ে বাঁচবেন কিন্তু আপনি পড়বেন উদ্বিগ্নতায়। প্রেম যেহেতু স্বর্গ থেকে এসেছে, সেহেতু তাকে নিয়ে নরকগুলজার হওয়া অনুচিত। মন শান্ত রাখুন। অর্থ হাতের মুঠোয় থাকবে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): আজ সম্ভব হলে প্রেম থেকে দূরে থাকুন। দিনটি আপনার প্রেমের জন্য মোটেও শুভ নয়। শারিরীক কষ্ট বাড়বে, তবে পুরোনো জমিজমা সংক্রান্ত কিছু সুসংবাদ পেতে পারেন। যানবাহনে চড়ার সময় সাবধানতা অবলম্বন করবেন, কারণ গ্রহ বলছে আজ মোটরসাইকেলের সামনের চাকা আপনাকে টানছে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): কুম্ভ তার উপস্থিত বুদ্ধিমত্তা দিয়ে পর্যদুস্ত করবেন শত্রুকে। আগামী অনেক দিনের জন্যে পরিত্রাণ আজিই নিশ্চিত হবে। তবে প্রেমের শত্রু হয়ে উঠতে একান্ত কাছের কোন মানুষ। অর্থ আপনাকে শত্রু মনে করে সাধারণত, তবে আজ তার ব্যতিক্রম ঘটতে পারে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): মীন এই দিনে গোয়েন্দা হয়ে উঠতে পারেন, জানালার খোলা কবাটে, দরজার ফুটোয়, এমনকি ছাদের ওপর হেঁটে বেড়ানো কারও পদশব্দে চোখ ও কান সেঁটে রেখে এক্স ফাইলসের মোলডার বা স্ক্যালি বনে যেতে পারেন। তবে অতিপ্রাকৃত কিছু ঘটবে না, এটা ঠিক। নবাগত প্রেমকে মনে হতে পারে অতিপ্রাকৃত আর সে সুবাদে কাটতে পারে অসাধারণ কিছু সময়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত