বর্ষার মেকআপ

প্রকাশ : ২৫ জুলাই ২০১৭, ১৬:২৮

জাগরণীয়া ডেস্ক

ঋতু বুঝে মেকআপ না করলে মেকআপ নষ্ট হয়ে অসুন্দর করে দিতে পারে আপনাকে। শীতে মেকআপের ক্ষেত্রে যেসব পণ্য ব্যবহার করা যায়, গরম বা বর্ষায় এর চেয়ে ব্যতিক্রম কিছু ব্যবহার করতে হয়। বর্ষাকালে মেকআপের ক্ষেত্রে যেসব বিষয় এড়িয়ে যাবেন তার একটি তালিকা। 

কাজল
চোখের সৌন্দর্য বাড়াতে কাজল অতুলনীয়। তবে বর্ষাকালে হঠাৎ বৃষ্টিতে চোখের কাজল লেপটে যেতে পারে। এতে সৌন্দর্যহানি ঘটে। এর বদলে ওয়াটার প্রুফ আইলাইনার ব্যবহার করুন। 

ব্যাংস হেয়ার কাট
ব্যাংস হেয়ার কাটে কপালের প্রায় পুরোটাই ঢেকে যায়। ত্বকে যেন ঘাম কম হয়, সেজন্য এই সময় এই ধরনের চুলের স্টাইল এড়িয়ে যাওয়াই ভালো। 

লিকুইড ফাউন্ডেশন
এই সময় লিকুইড ফাউন্ডেশন ত্বকে গলে যেতে পারে। তাই লিকুইড ফাউন্ডেশন ব্যবহার মোটেই বুদ্ধিমানের কাজ হবে না। এর বদলে BB (বিবি) ক্রিম বা কুশন ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন। 

নন ওয়াটার প্রুফ মাশকারা
বর্ষাকালে মেকআপের ক্ষেত্রে ওয়াটার প্রুফ পণ্য ব্যবহার করাই শ্রেয়। মাশকারা ওয়াটার প্রুফ না হলে বৃষ্টির পানিতে গলে গিয়ে সারা মুখে ছড়িয়ে যেতে পারে। তাই অবশ্যই ওয়াটার প্রুফ মাশকারা ব্যবহার করুন। 

গ্লিটার আইশ্যাডো
গ্লিটার আইশ্যাডো ব্যবহারে চোখ অনেক আকর্ষণীয় লাগে। তবে বৃষ্টির পানিতে এই ধরনের আইশ্যাডো আঠালো হয়ে গিয়ে মেকআপকে অসুন্দর করে দিতে পারে। তাই এই সময়ে গ্লিটার আইশ্যাডো ব্যবহার এড়িয়ে চলুন। 

ক্রিমি কনসেলার
বর্ষায় স্যাঁতস্যাঁতে আবহাওয়ার কারণে ক্রিমি কনসেলার ত্বকে গলে যেতে পারে। এর বদলে ব্যবহার করতে পারেন ক্রেইয়ন কনসেলার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত