ঘরেই তৈরি করুন মজাদার শন পাপড়ি

প্রকাশ : ৩১ মার্চ ২০১৭, ১৭:৩২

জাগরণীয়া ডেস্ক

ছোট বড় সবাই শন পাপড়ি খেতে ভালোবাসেন। অসাধারণ মিষ্টি স্বাদ ও সুন্দর ঘ্রানে শন পাপড়ি দেখলে জিভে পানি আসে। এক টুকরো শন পাপড়ি মুখে দিলে নিমিষেই গলে শেষ হয়ে যায়, এ কারণে বাচ্চাদের একটু বেশি প্রিয়। অনেকেই মনে করেন মজাদার এই শন পাপড়ি বানানো খুব ঝামেলার কাজ। এবার রেসিপি জেনে নিয়ে খুব সহজে তৈরি করে ফেলুন সুস্বাদু শন পাপড়ি।

উপকরণ
ময়দা ১ কাপ, কর্ণফ্লাওয়ার ১/২ কাপ, বেসন ১/২ কাপ, এলাচ গুঁড়ো এক চিমটি, ঘি ১/২ কাপ, তেল ১/২ কাপ, চিনি ১ কাপ, পানি ১/৩ কাপ, মধু ২ টেবিল চামচ, কাঠবাদাম ও পেস্তা বাদাম সাজানোর জন্য।

প্রণালি 
ফ্রাইপ্যান কিংবা কড়াইতে প্রথমে ময়দা দিয়ে সামান্য ভেজে এরপর ঘি ও তেল দিয়ে হালকা বাদামী করে ভাজুন। তারপর একে একে বেসন ও কর্ণফ্লাওয়ার দিয়ে মৃদু আঁচে হালকা বাদামি করে ভেজে নামিয়ে রাখুন।

আরেকটি পাত্রে চিনির সঙ্গে পানি মিশিয়ে তাপ দিন, একটু ঘন হয়ে গেলে মধু দিয়ে নামিয়ে ঠাণ্ডা করুন। সিরা পুরোপুরি ঠান্ডা হওয়ার আগে ভাজা বেসন দিয়ে কাঁটা চামচ দিয়ে ভালো করে মিশাবেন। এই মেশানোর মধ্যেই সন পাপড়ি ফ্লাপি হবে।

তারপর একটি ট্রেতে ঘি ব্রাশ করে মিশ্রণটি ঢেলে ১ ইঞ্চি পুরু করে কমপক্ষে আধা ঘণ্টা রেখে ঠাণ্ডা করে পেস্তা ও বাদাম কুচি ছিটিয়ে দিয়ে কেটে পরিবেশন করুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত