নখের যত্নে হট অয়েল ম্যানিকিওর

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৬, ১৬:১২

জাগরণীয়া ডেস্ক

শরীরের প্রতি অংশের যত্নের সঙ্গে নখের যত্ন নেওয়া খুবই জরুরি। মসৃণ, দাগহীন, উজ্জ্বল নখ পেতে আপনি করে নিতে পারেন হট অয়েল ম্যানিকিওর। এটি খুবই কার্যকর এবং ব্যয়বহুল একটি ট্রিটমেন্ট, যা করতে পার্লারগুলোতে ভিড় জমান রূপসচেতন নারীরা। কারণ, এ পদ্ধতিতে ম্যানিকিওর নখের সঙ্গে হাতের জন্যও উপকারী।

তাই আজকের আয়োজনে থাকছে হট অয়েল ম্যানিকিওর। ঘরে বসে কীভাবে করবেন, তার উপায়  এবার জেনে নিন। 

যা যা লাগবে

সানফ্লাওয়ার অয়েল, ক্যাস্টার অয়েল, সামান্য পরিমাণে আমন্ড অয়েল, ভিটামিন ই অয়েল, অলিভ অয়েল, টি ট্রি অয়েল ও ভিটামিন ই ক্যাপসুল।

যেভাবে ব্যবহার করবেন

একটি পাত্রে সব তেল একসঙ্গে মিশিয়ে মাইক্রোওভেনে ৩০ সেকেন্ডের জন্য গরম করুন। এবার ভিটামিন ই ক্যাপসুল কেটে এর সঙ্গে মিশিয়ে নিন। গরম সহনশীল অবস্থায় হাতের নখ ভিজিয়ে রাখুন, যতক্ষণ না তেল ঠান্ডা হয়। এই ট্রিটমেন্ট যদি আপনি উপভোগ করে থাকেন, তাহলে চাইলে আরও ১০ সেকেন্ডের জন্য তেল গরম করে নখ ভিজিয়ে রাখতে পারেন। সামান্য তেল হাতের তালুতে নিয়ে পুরো হাতের ত্বকে ম্যাসাজ করুন। সবশেষে সাধারণ পানি দিয়ে হাত ধুয়ে পরিষ্কার তোয়ালে দিয়ে হাত মুছে নিন। এ পদ্ধতিতে ম্যানিকিওর সপ্তাহে অন্তত দুবার রাতে ঘুমাতে যাওয়ার আগে করতে পারেন। ধোয়ার পর লোশন ব্যবহার করে হাত ও নখ ময়েশ্চারাইজ করতে কিন্তু ভুলবেন না। 

এ বিষয়ে  অনলাইন বিউট সাইট ‘স্টাইল ক্রেজ ডটকম’-এ পরামর্শ দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত