রূপচর্চায় চড় থাপ্পড়!

প্রকাশ : ১৯ জুলাই ২০১৬, ১৩:৪৪

জাগরণীয়া ডেস্ক

সৌন্দর্যচর্চায় এখন চড়-থাপ্পড় প্রয়োগ করা হচ্ছে। ফেস-স্ল্যাপিং, একটি থাই সৌন্দর্য চিকিৎসা, যা বলিরেখা, লোমকূপ ও ত্বকের বেশ কিছু সমস্যার সমাধান করছে, এমনটাই বলেছেন মাওয়িন সামবানথাম সান ফ্রান্সিসকোর টাটা ম্যাসাজের সহযোগী স্বত্বাধিকারী। তার স্ত্রী টাটাসহ তিনি এ সৌন্দর্যপদ্ধতি নিয়ে কাজ করছেন।

এ পদ্ধতিতে গাল, থুতনি আর কপালে দ্রুত চড় দেওয়া হয়। এতে মুখের পেশি ও চর্বি নাড়িয়ে দেওয়া হয়। তারপরেই আস্তে আস্তে মুখের পরিবর্তন দেখা যায়। আর ব্যথার বিষয়টি একেবারেই সামান্যই। ছোট্ট পিঁপাড়ার কামড়ের মতো। 

সানফ্রান্সিসকোতেই প্রথম এই সৌন্দর্যসেবা চালু হয়। আর আছে থাইল্যান্ডে, যেখানে টাটা এই শৈল্পিক সৌন্দর্যসেবা শিখেছেন। অল্প কয়েকজন মাত্র এই পদ্ধতি জানেন। কারণ, টাটার শিক্ষক এই কাজে লোক বাছায়ের জন্য খুবই সচেতন। তিনিই একমাত্র ব্যক্তি, যিনি জীবদ্দশায় মাত্র দশজন ছাত্র গ্রহণ করতে যাচ্ছেন। সামবানথাম এই পদ্ধতিকে বোটক্স, প্লাস্টিক সার্জারি ও ফেস ক্রিমের বিকল্প বলে দাবি করছেন।

এমনকি, নিউইয়র্কের প্লাস্টিক সার্জন ড. মেথিউ এসচুলম্যান তার দাবি সঠিক বলেছেন। তার মতে, মুখে থাপ্পড় দেওয়ার এই পদ্ধতিতে ধমনিতে রক্তপ্রবাহ বৃদ্ধি পায় এবং কোলাজেন উদ্দীপিত করতে সহায়তা করে। 

এ খবর শোনার পরে বাড়িতে বসে হালকা হাতে মুখে থাপ্পড় দিয়ে দেখতে পারেন, যদি রক্তপ্রবাহ বৃদ্ধি পায়! সৌন্দর্যচর্চায় কত কিছু করে মানুষ, কিন্তু তাই বলে সেধে গাল পেতে দেবেন অন্যের সামনে চড় খাওয়ার জন্য?  সৌন্দর্য বৃদ্ধিতে তা ছাড়া আর উপায় কি? তাই বলিরেখা ও শিথিল ত্বকের মতো সমস্যা মেটাতে অনেকেই গাঁটের টাকা খরচ করে চড় খাচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত