সহজে তৈরি করুন মজাদার স্টাফড মাশরুম

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৭, ১৪:২৩

জাগরণীয়া ডেস্ক

মাশরুম এক ধরনের ছত্রাক হলেও এটি বেশ সুস্বাদু এবং পুষ্টিগুণ সমৃদ্ধ খাবার। মাশরুমের পুষ্টিগুণ বেশি বলে শরীরের প্রয়োজনীয় পুষ্টির চাহিদা পূরণ করে শরীর সুস্থ সবল রাখতে অতি মাত্রায় সাহায্য করে। এছাড়া যারা মাংস খেতে চান, কিন্তু কোন কারণে মাংস খেতে পারেন না তারা মাশরুম দিয়ে তৈরি করে নিতে পারেন দারুন কিছু খাবার। এতে মাংস না খেয়েও তার কাছাকাছি স্বাদ পাওয়া যায়। স্টাফড মাশরুম তেমন একটি খাবার। 

উপকরণ
৮টি বড় মাশরুম, মাশরুমের কাণ্ড কুচি, ২টি বড় রসুনের কোয়া কুচি, ১/৪ কাপ পেঁয়াজ কুচি, ১/৩ কাপ চিজ, লবণ, গোলমরিচের গুঁড়ো, ইটালিয়ান সিজনিং । 

প্রণালী
প্রথমে মাশরুম পানি দিয়ে ভাল করে ধুয়ে নিন। এরপর মাশরুম থেকে এর কাণ্ড আলাদা করে নিন। ক্যাপসিকাম, মাশরুমের কাণ্ড, পেঁয়াজ এবং রসুন কুচি করে কেটে রাখুন। একটি প্যানে মাঝারি আঁচে তেল গরম করতে দিন। এতে পেঁয়াজ এবং রসুন কুচি দিয়ে কয়েক সেকেন্ড ভাজুন। এরপর এতে ক্যাপসিকাম কুচি এবং মাশরুমের কাণ্ড কুচি দিয়ে ২ মিনিট ভাজুন। এতে লবণ, গোল মরিচের গুঁড়ো এবং ইটালিয়ান সিজনিং দিয়ে দিন। কিছুক্ষণ রান্না করার পর নামিয়ে ফেলুন। এবার প্রতিটি মাশরুমের ভেতরে মশলা দিয়ে ভরে নিন। এর উপর পনির কুচি দিয়ে দিন। ওভেন ৩৭৫ ডিগ্রী ফারেনহাইট অথবা ১৯০ ডিগ্রী সেলসিয়াসে প্রি হিট করুন। মাশরুমগুলো ওভেনে ১০-১২ মিনিট বেক করুন। ১২ মিনিট পর নামিয়ে ফেলুন মজাদার বেকড স্টাফড মাশরুম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত