নড়াইলে ঐতিহ্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত

প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ১৬:২৮

জাগরণীয়া ডেস্ক

নড়াইলের লোহাগড়া উপজেলার ডি পাঁচুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিবতরণী অনুষ্ঠিত হয়। 

১৯ মার্চ (রবিবার) বিকেলে বিদ্যালয়ের মাঠে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সদস্য ও সাবেক আইজিআর মুন্সী নজরুল ইসলাম

নড়াইলের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ লাঠিখেলা দলের ছেলে-মেয়েদের লাঠিখেলা দেখে মুগ্ধ হন দর্শকরা। পরিবার-পরিজন নিয়ে নিজেদের মাঠে ঐতিহ্যবাহী খেলা দেখতে আসেন ছেলে-বুড়ো সবাই। খেলাকে কেন্দ্র করে জেলার বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষের আগমনে এলাকায় উৎসবের আমেজ বিরাজ করে।

এর আগে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা খান ওয়াহিদুজ্জামান বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএম গোলাম কবির, লোহাগড়া উপজেলা কমান্ডার ফকির মফিজুল হক, লায়ন নূর ইসলাম, জেলা পরিষদের কাউন্সিলর সাজ্জাদ হোসেন মুন্না ও ডি পাঁচুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. হোসনেয়ারা প্রমুখ।

ঐতিহ্যবাহী লাঠি খেলা নতুন প্রজন্মের সামনে তুলে ধরাই আয়োজকদের মূল লক্ষ্য ছিল। আগামীতে আরও বড় পরিসরে এর আয়োজন করা হবে বলেও জানান আয়োজক কমিটির সভাপতি খান ওয়াহিদুজ্জামান বাবলু।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শুরুতে ওই অঞ্চলের মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্রেস্ট দেওয়া হয়। পরে আয়োজকদের পক্ষ থেকে লাঠি খেলোয়াড়দের পুরস্কৃত করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত