বোরহানউদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্স

চিকিৎসক সংকটে সেবিকাই ভরসা

প্রকাশ : ০৫ এপ্রিল ২০১৭, ১৩:৩৮

জাগরণীয়া ডেস্ক

৫০ শয্যা বিশিষ্ট বোরহানউদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্স-এ ডাক্তার সংকটে সেবিকারাই এখন রোগীদের ভরসা। ডাক্তারদের সংকটে ভোলা বোরহানউদ্দিন উপজেলার এই স্বাস্থ্য কমপ্লেক্সটিতে  রোগী দেখছেন সেবিকারা। এতে নানা বিরম্ভনার শিকার হচ্ছে গ্রামগঞ্জ থেকে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা। অনেক রোগীরা ডাক্তার না পেয়ে ক্ষোভে বাড়ি ফিরে যেতে দেখা গেছে।

বর্তমান সরকারের চিকিৎসা ক্ষেত্রে নেয়া মহতি উদ্যোগগুলো ডাক্তার সংকটের কারণে এ উপজেলায় ভেস্তে যাচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ এ হাসপাতালে ডাক্তার সংকটে ভুগছে। এ সংকট নিরসনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিকবার জানিয়েও সুফল মিলেনি।

সরজমিনে গিয়ে দেখা যায়, বহিঃবিভাগে ২২৫ জন রোগী চিকিৎসা সেবা নিতে এসে সরকারি নির্ধারিত ফি দিয়ে টিকিট কেটে লাইন দিয়ে দাঁড়িয়ে রয়েছে। টিকিট কেটে ডাক্তারদের দেখা মিলছে না। শুধুমাত্র এক জন ডাক্তার আর একজন নার্স রোগী দেখছে। এতগুলো রোগী দেখতে তাদের কেও হিমশিম খেতে হচ্ছে। কেউ আবার নার্স দেখে রোগী না দেখিয়ে ক্ষোভ নিয়ে বাড়ি ফিরে যাচ্ছে।

চিকিৎসা নিতে আসা নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক নারী জানান, আমার ভাইয়ের ছেলেকে ডাক্তার দেখাতে এসেছি। দীর্ঘ সময় টিকিট কেটে দাঁড়িয়ে রয়েছি। একজন ডাক্তার তার কাছে দীর্ঘ লাইন। আরেক রুমে যেতে বলে সেখানে গিয়ে দেখি নার্স রোগী দেখছে। তাই চলে যাচ্ছি। অনেক কষ্ট করে হাসপাতালে ডাক্তার দেখাতে এসেছি নার্সকে নয়। জানি না আমাদের সমস্যা কবে দূর হবে।

রোগী দেখা নার্স নিরূপমকে এ বিষয় জানতে চাইলে তিনি জানান, ডাক্তার না থাকায় আমাকে দায়িত্ব দেয়া হয়েছে তাই রোগী দেখছি।

এ ব্যাপারে বোরহানউদ্দিন টিএস ডা. জহুরুল ইসলাম শাহিন জানান, রোগীরা অনেক কষ্ট করে হাসপাতালে আসে চিকিৎসা সেবা নিতে। আমাদের ডাক্তার সংকট রয়েছে। রোগীদের কথা চিন্তা করে ডাক্তারদের পাশাপাশি তাই নার্স দিয়েও সাময়িক সেবা দিচ্ছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও বিষয়টি অবহিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত