মুক্তামনির শারীরিক অবস্থার অবনতি

প্রকাশ : ২০ মে ২০১৮, ১৫:০৪

জাগরণীয়া ডেস্ক

সাতক্ষীরার মুক্তামনির শারীরিক অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। রক্তনালীর টিউমারে আক্রান্ত মুক্তামনি আগের তুলনায় তার শরীর ভেঙে পড়েছে এবং ডান হাত ফুলে দুর্গন্ধসহ ফোলা অংশ থেকে মাঝে-মধ্যে রক্ত ও সাদা পোকা বের হচ্ছে। সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন মুক্তার বাবা ইব্রাহিম হোসেন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে এক মাসের জন্য বাড়িতে এসেছিল মুক্তামনি। তারপর ছয়মাস অতিবাহিত হলেও তাকে আর ঢাকা ফেরানো হয়নি।

মুক্তার বাবা ইব্রাহিম হোসেন জানান, মুক্তামনির অবস্থা দিন দিন আরও খারাপ হচ্ছে। হাত আবারও ফুলে গেছে। ওই হাত থেকে মাঝে-মাঝেই অনেক রক্ত বের হয়। ঢামেক হাসপাতাল থেকে আসার সময় চিকিৎসকরা  মুক্তামনির হাতে প্রেসার ব্যান্ডেজ করে দিয়েছিলেন। এতদিন ধরে তার হাতে সেই ব্যান্ডেজই আছে। এটা খুলে পরিষ্কার করার নিয়মও দেখিয়ে দিয়েছেন ডাক্তাররা। দুই-একদিন পর পর ড্রেসিং করছি। তারপরও হাত দিয়ে অনেক দুর্গন্ধ বের হচ্ছে।’

ইব্রাহিম হোসেন বলেন, সপ্তাহখানেক আগে হাতের ফোলা অংশ থেকে প্রচুর পরিমাণে রক্ত বের হয়েছিল। পরে ওই ক্ষতস্থান থেকে বেশ কয়েকটি সাদা পোকা বের হয়ে আসে। কী যে হবে বুঝতে পারছি না। এখন আল্লাই  ভরসা।

তিনি আরও বলেন, ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটের পরিচালক ডা. সামন্ত লাল সেন স্যারের সঙ্গে কথা হচ্ছে মাঝে-মধ্যে। ফোন করে মুক্তামনির সম্পর্কে স্যার সব শুনছেন। কিছুদিন আগে তিনি ছবি তুলে পাঠাতে  বলেছিলেন। ছবিতে হাতের অবস্থা দেখে সামন্ত স্যার বলেছেন, আবারও তো হাতের অবস্থা খারাপ হয়ে গেছে। 

ঈদের পর হয়তো মুক্তামনিকে আবারও ঢাকায় নিয়ে যাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত