হঠাৎ জ্বর মুক্তামনির, আংশিক অস্ত্রোপচার সম্পন্ন

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৭, ১৭:১৮

জাগরণীয়া ডেস্ক

হঠাৎ জ্বর আসায় মুক্তামনির হাতে দ্বিতীয় অপারেশন অংশিক সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। 

২৯ আগস্ট (মঙ্গলবার) সকাল ১০টায় মুক্তামনিকে অপারেশন থিয়েটার থেকে আইসিইউতে নেওয়া হয়।

এর আগে সকাল ৮টায় মুক্তামনির কেবিনে গিয়ে তার শারীরিক অবস্থা অপারেশনের জন্য উপযুক্ত আছে কিনা-তা পর্যবেক্ষণ করেন চিকিৎসকরা। সকাল সোয়া ৯টায় মুক্তামনিকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। সকাল সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিটের অপারেশন থিয়েটারে তার অপারেশন শুরু করেন চিকিৎসকরা। 

সামন্ত লাল সেন বলেন, সকালে মুক্তামনিকে যখন পর্যবেক্ষণে গিয়েছিলাম তখনও তার শারীরিক অবস্থা এতোটা খারাপ ছিল না। তবে অপারেশন থিয়েটারে নেওয়ার পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তার প্রচণ্ড জ্বর আসায় অপারেশন ২০/২৫ শতাংশ সম্পন্ন হলে আমরা পরিস্থিতি বিবেচনায় অপারেশন বন্ধ করে দেই।

তিনি আরও বলেন, আগামী রবিবার বা সোমবার নাগাদ মুক্তামনির শরীর ভালো থাকলে বাকি অপারেশন করা হতে পারে।

উল্লেখ্য, গত ১২ জুলাই ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তির পর প্রাথমিকভাবে চিকিৎসকরা চারটি রোগের কথা ধারণা করলেও পরীক্ষা-নিরীক্ষার পর দেখা গেছে, লিমফেটিক ম্যালফরমেশন রোগে ভুগছে মুক্তামনি। এটি একটি জন্মগত রোগ (কনজিনেটাল ডিজিজ)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত