মুক্তামণিকে দেখতে ঢামেকে গেছেন মুশফিক

প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৫:৩৪

জাগরণীয়া ডেস্ক

বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামনিকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেকে) গেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। 

২২ জুলাই (শনিবার) দুপুর দেড়টায় শয্যাপাশে তাকে দেখে বেশ খুশি হয় মুক্তামণি। মাথায় হাত বুলিয়ে বার্ন ইউনিটে ভর্তি মুক্তামণিকে সাহস দেন বাংলাদেশ ক্রিকেট দলের এই টেস্ট অধিনায়ক। এ সময় তিনি বলেন, চিন্তা করো না, তুমি সুস্থ হয়ে উঠবে। সবাই তোমার পাশে আছে, দোয়া করছে।

এসময় সেখানে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন উপস্থিত ছিলেন। মুশফিক তাকে বলেন, তিনি (মুশফিক) এ ধরনের রোগীদের পাশে থাকতে চান। কিন্তু সব সময় সুযোগ হয় না। তাই কখনো কখনো লোকমারফত খোঁজখবর নেন, সহায়তা দেওয়ার চেষ্টা করেন।

প্রসঙ্গত, সাতক্ষীরার কামারবাইশালের মুদি দোকানি ইব্রাহিম হোসেনের মেয়ে মুক্তামণি বিরল এক রোগে আক্রান্ত। জন্মের দেড় বছর পর থেকে তার ডান হাতে প্রথমে টিউমারের মতো হয়। ছয় বছর বয়সে ডান হাতটি ফুলে অনেকটা কোলবালিশের মতো হয়ে যায়। বিছানাবন্দী হয়ে পড়ে মুক্তামণি। হাতে পুঁজ জমে থাকায় সবসময় দুর্গন্ধ বের হতো।

মুক্তামণির রোগ নিয়ে সম্প্রতি গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। ব্যাপক আলোচনা চলে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ১১ জুলাই মুক্তামণিকে ভর্তি করা হয় বার্ন ইউনিটে। তারপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তামণির চিকিৎসার দায়িত্ব নেন। চিকিৎসকরা আশাবাদী মুক্তামণি সুস্থ হয়ে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত