রাশেদা সুলতানা শাহজালালে প্রথম প্রধান নারী নিরাপত্তা কর্মকর্তা

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৬, ১৯:৩৭

জাগরণীয়া ডেস্ক

১৮ আগস্ট (বৃহস্পতিবার) এক অফিস আদেশে রাশেদা সুলতানা কে প্রধান নিরাপত্তা কর্মকর্তার এই দায়িত্ব দেওয়া হয় বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।

রাশেদা সুলতানা এতদিন শাহজালাল বিমানবন্দরের সহকারী নিরাপত্তা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। নতুন দায়িত্ব পাওয়ার পর রাশেদা সুলতানা সাংবাদিকদের বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে শাহজালাল বিমানবন্দরে নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হবে।

রাশেদা সুলতানা জানান, তিনি বৃহস্পতিবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তার দায়িত্ব পালনের জন্য চিঠি বুঝে পেয়েছেন।

রাশেদা সুলতানা যোগদানের পূর্বে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তার দায়িত্বে ছিলেন ইফতেখার জাহান।  গত ৩ আগস্ট তাকে সিভিল এভিয়েশনের হেডকোয়াটারে বদলি করা হয়।

এর আগে গত ৩ আগস্ট বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা ইফতেখার জাহানকে প্রত্যাহার করা হয়। বিভিন্ন কারণে সমালোচিত ওই কর্মকর্তাকে সর্বশেষ গত ১৮ এপ্রিল দোষী সাব্যস্ত করে সর্বোচ্চ সর্তক করে শাহজালালের ভ্রাম্যমাণ আদালত।

ওই সময় তার বিরুদ্ধে ‘যাত্রী হয়রানি সংক্রান্ত একটি অভিযোগের’ প্রাথমিক তদন্তে ভ্রাম্যমাণ আদালতকে অসহযোগিতা ও প্রতিবন্ধকতা সৃষ্টির বিষয়টি প্রমাণ হয়। পরে তিনি ক্ষমা প্রার্থনা করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ তাকে সর্বোচ্চ সর্তক করেন।

এছাড়া ইফতেখার জাহানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, ২০১৫ সালের ৯ এপ্রিল যুদ্ধাপরাধী গোলাম আজমের স্ত্রী ও পুত্রকে তিনি বিমানবন্দরে ভিআইপি প্রটোকল দিয়েছিলেন। সে সময়ে প্রশাসনিক ব্যবস্থা নিতে রুলও জারি করেন হাইকোর্ট।

রাশেদা সুলতানা ফরিদপুর মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মোল্লার কন্যা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত