সকালের বৃষ্টিতে চরম দুর্ভোগে রাজধানীবাসী

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৭, ১৫:১৫

জাগরণীয়া ডেস্ক

উপকূলীয় অঞ্চল ও দেশের বিভিন্ন এলাকায় সপ্তাহজুড়ে বৃষ্টি হচ্ছে। 

২২ এপ্রিল (শনিবার) সকালে রাজধানী ঢাকা ও এর আশেপাশের জেলাতে তুমুল বৃষ্টি হয় বঙ্গোপসাগরে লঘুচাপের ফলে। সকালের মুষলধারে বৃষ্টি আবার কখনো গুঁড়ি গুঁড়ি এবং হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েছেন রাজধানীবাসী।

শনিবারের (২২ এপ্রিল) এ বৃষ্টিতে বিশেষ করে অফিস-আদালতগামী মানুষ এবং স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের দুর্ভোগে পড়তে হয়েছে বেশি। আবার সড়কজুড়ে উন্নয়ন কাজের খোঁড়া গর্তে দুর্ভোগের চিত্র যেনো আরও ভয়াবহ হয়েছে।

২১ এপ্রিল (শুক্রবার) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। এ কারণে রাজধানী ও তার আশপাশের এলাকায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বর্জ্যসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। বৃষ্টির ফলে দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেয়েছে।

এদিকে বৃষ্টির কারণে রাজধানীর অপেক্ষাকৃত নিচু স্থানগুলোতে হাটুপরিমাণ পানি জমে গেছে। বিশেষ করে নগরীর শান্তিনগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, পুরান ঢাকার বিভিন্ন এলাকাসহ বেশ কিছু স্থানে পানি জমে জলজট সৃষ্টি হয়েছে। 

এতে যানবাহনে ভোগান্তি বেড়েছে। এ ছাড়া নগরীর অধিকাংশ সড়কের পাশে সিটি কর্পোরেশনের ড্রেন ও ওয়াসার পানির সংযোগ লাইনসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার সার্ভিস সযোগ স্থাপনের কাজ চলমান থাকায় খোঁড়া গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে পথচারীকে ভোগান্তিতে পড়তে হচ্ছে।

নগরীর অলিগলিতে রিকশা, অটোরিকশা, সিএনজিসহ বিভিন্ন ছোট ছোট পরিবহনের চালকরা ভাড়া বাড়িয়ে দিয়েছেন। গণপরিবহনের সংখ্যাও কিছুটা কম দেখা গেছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত