সিলেট ও চট্টগ্রাম বিভাগে পাহাড় ধসের আশঙ্কা

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৬:৫৬

জাগরণীয়া ডেস্ক

মৌসুমি বায়ু সক্রিয় থাকায় চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে ফলে সিলেট ও চট্টগ্রাম বিভাগে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে।

২৪ জুলাই (মঙ্গলবার) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মুহম্মদ আরিফ হোসেন জানান, অতিভারী বর্ষণের কারণে সিলেট ও চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

তিনি বলেন, মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে বেলা ১১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কোথাও কোথাও দমকা হাওয়াসহ ভারী (৪৪-৮৮ মি.মি.) থেকে অতিভারী (>৮৯ মি.মি.) বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

রাতে এবং সকালে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে। সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৫ মি.লি., ময়মনসিংহে ৩৫ মি.লি., চট্টগ্রামে ৭১ মি.লি., সিলেটে ৩৩ মি.লি., খুলনায় ৫৩ মি.লি., বরিশালে ১৮ মি.লি., রংপুরে ৯ মি.লি., রাজশাহীতে ৩ মি.লিসহ দেশের সবগুলো পর্যবেক্ষণ কেন্দ্রে বৃষ্টিপাত রেকর্ড করা হয়। দেশের সর্বোচ্চ ১১০ মি.লি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ফেনীতে।

পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এই সময়ের মধ্যে পরিস্থিতির সামান্য পরিবর্তন হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত