বৃষ্টি দিয়ে শুরু রমজানের প্রথম সকাল

প্রকাশ : ১৮ মে ২০১৮, ১৩:১৪

জাগরণীয়া ডেস্ক

সকালের ঢাকার আকাশে কালো মেঘ এবং তারপরই হালকা বৃষ্টি-এমনই এক দৃশ্য দিয়ে শুরু হয়েছে পবিত্র রমজান মাসের রাজধানীর প্রথম সকাল। রোজার প্রথম দিন সাপ্তাহিক ছুটি, সেই সাথে বৃষ্টি- স্বস্তি দিয়েছে রোজাদারদের।

১৮ মে (শুক্রবার) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে রাজধানীসহ সারাদেশেই মেঘলা আকাশ আর বৃষ্টির দেখা মিলবে। 

এছাড়া ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ এবং বিক্ষিপ্তিভাবে শিলা বৃষ্টি হতে পারে।

ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কি. মি. থেকে অস্থায়ীভাবে দমকা হাওয়া ৪০-৫০ কি. মি. বেগে বয়ে যেতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত