কালবৈশাখী ঝড় ও ভারি বর্ষণ অব্যাহত থাকবে

প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৮, ১৩:৫৪

জাগরণীয়া ডেস্ক

ঢাকাসহ সারা দেশে আগামি ২৪ ঘন্টা কমবেশি কালবৈশাখী ঝড়সহ ভারি ও অতি ভারি বর্ষণ অব্যাহত থাকবে। ৩০ এপ্রিল (সোমবার) সকাল ১০টা থেকে আগামি ২৪ ঘন্টার আবহাওয়ার এক সতর্কবার্তায় এ কথা জানানো হয়েছে। 

আবহাওয়া কার্যালয় জানায়, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ও ভারি থেকে অতিভারি (৮৯ মিলিমিটার পর্যন্ত) বর্ষণ এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

সোমবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলগুলোর ওপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরো অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বিছিন্নভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে আজ সকাল থেকেই রাজধানীর ওপর দিয়ে বইছে ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি। টানা তিন দিন ছুটির পর ঘর থেকে বের হওয়া কর্মজীবী মানুষরা পড়েছেন ভোগান্তিতে। গতকালের বৈশাখী ঝড় এবং বৃষ্টিতে রাজধানীতে তৈরি হয়েছে জলাবদ্ধতা।  গত ২৯ এপ্রিল (রবিবার) বজ্রপাতে দেশের বিভিন্ন স্থানে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত